তিন ম্যাচের সিরিজের প্রথম ওয়ানডেতে নিউজিল্যান্ডের বিপক্ষে বোলিং করছে বাংলাদেশ। আর এই ম্যাচ দিয়েই ইনজুরি কাটিয়ে ফিরেছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। দশ মাস পর ফিরেছেন সৌম্য সরকারও। এছাড়া দলের বাইরে থাকা মাহমুদউল্লাহ রিয়াদও ফিরেছেন এই সিরিজের দলে।

এর আগে এশিয়া কাপের দলে মাহমুদউল্লাহ না থাকায় সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু হয় নানা সমালোচনা। অনেকেই ভেবেছিলেন এই অভিজ্ঞ ব্যাটারের ক্যারিয়ার শেষ। তবে সব জল্পনার অবসান ঘটিয়ে কিউইদের বিপক্ষে প্রথম ওয়ানডে দিয়ে রিয়াদ জাতীয় দলে ফিরেছেন। দীর্ঘ ৬ মাস পর মিরপুরের হোম অফ ক্রিকেটে খেলতে নেমেই রিয়াদ ভক্তরা স্বাগত জানান তাকে।

আরও পড়ুন >> কতদিন পর ফিরলেন তামিম-মাহমুদউল্লাহ-সৌম্য?

মাঠে খেলা দেখতে আসা দর্শকরা উৎসাহ যোগাচ্ছেন রিয়াদকে। ইনিংসের ষষ্ঠ ওভারে বোলিং করছিলেন নাসুম আহমেদ। তখন মাহমুদউল্লাহ ফিল্ডিং করছিলেন কভারে। তার কাছে বল যাওয়াতেই উত্তর পাশের গ্যালারি থেকে শুরু হয় চিৎকার। দর্শকদের এমন চিৎকার দেখে বোঝা যায় মাহমুদউল্লাহ ফেরায় কতটা খুশি তারা।

তবে শুধু দলে ফেরায় খুশি থেকে তৃপ্তির ঢেঁকুর তুললে হবে না রিয়াদের। বিশ্বকাপ দলে থাকতে হলে এই সিরিজে তাকে পারফর্ম করতেই হবে। নইলে ভারতে যাওয়ার টিকিট পাবেন না অভিজ্ঞ এই ব্যাটার। ম্যাচটিতে এখন পর্যন্ত দুই ওভার বল করেছেন রিয়াদ, উইকেটশূন্য এই স্পিনার খরচ করেছেন ৮ রান।

এসএইচ/এএইচএস