শ্রীলঙ্কাকে সমর্থন জানাতে এভাবেই সুসজ্জিত হয়ে মাঠে এসেছিলেন তাদের সমর্থকরা। কিন্তু এদিন বড় এক দুঃস্বপ্নের সাক্ষী হয়ে যাবেন কে জানতো! ছবি-সংগৃহীত

এ কেমন ফাইনাল!

এশিয়া কাপের শিরোপা নির্ধারণী ম্যাচে ভারতের বিপক্ষে মাত্র ৫০ রানেই গুটিয়ে গেছে স্বাগতিক শ্রীলঙ্কা। নিজেদের ওয়ানডে ইতিহাসে এটি তাদের দ্বিতীয় সর্বনিম্ন সংগ্রহ। এ ছাড়া ভারতের বিপক্ষে যে কোনো দলের সর্বনিম্ন সংগ্রহ।

লঙ্কান ব্যাটারদের এমন ভরাডুবির দিনে মন খারাপ করে ম্যাচের মাঝপথেই স্টেডিয়াম ছাড়তে শুরু করেছেন তাদের সমর্থকরা। 

আরও পড়ুন : ৫০ রানে অলআউট শ্রীলঙ্কা

এশিয়া কাপের ফাইনালে খেলছে স্বাগতিক দেশ। স্বাভাবিকভাবেই স্টেডিয়ামে তিল ধারণের ঠাঁই থাকার কথা নয়। এবারের আসরে দর্শকখরা থাকলেও আজ ফাইনালে গ্যালারি ছিল পূর্ণ। চোটজর্জরিত দল নিয়েও টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে দাসুন শানাকার দল। আর তাই ফাইনালে দারুণ একটা লড়াই দেখার স্বাদ ছিল সবার। কিন্তু এক সিরাজের তোপেই সব তছনছ হয়ে গেছে যেন। 

১২ রানে ৬ উইকেট হারানোর পর উঁকি দিচ্ছিল ওয়ানডে ইতিহাসে সর্বনিম্ন রানে (৩৫) অলআউটের শঙ্কাও। তবে শেষ পর্যন্ত কুশল মেন্ডিসের ১৭ রানে ভর করে ৫০ রানে থামে লঙ্কানদের ম্যাচ। অবশ্য ম্যাচের ঘন্টা দেড়েক পার না হতেই এদিন মাঠ ছাড়ে খেলা দেখতে আসা লঙ্কান ভক্তরা। 

গণমাধ্যমের ভিডিও ফুটেজে দেখা গেছে, রাগে ক্ষোভে স্টেডিয়াম ত্যাগ করেন লঙ্কান ভক্তরা। মুহূর্তের মধ্যে ফাঁকা হয়ে যায় কলম্বোর স্টেডিয়াম।

এসএইচ