দলের নিয়মিত অধিনায়ক কেইন উইলিয়ামসনকে নিয়ে দীর্ঘদিন ধরে দুশ্চিন্তায় ছিল নিউজিল্যান্ড। তবে দ্রুত পুনর্বাসনের মাধ্যমে সেই শঙ্কা ছাপিয়ে বিশ্বকাপ দলে তিনি জায়গা করে নিয়েছেন। তবুও যে তাদের চিন্তা কমে গেছে তা বলার সুযোগ নেই। চোটমুক্ত রাখতে বাংলাদেশের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজেও বেশ কয়েকজন তারকা ক্রিকেটারকে বিশ্রামে রাখছে কিউইরা। তবে এরই মাঝে দুঃসংবাদ নিয়ে হাজির টিম সাউদি।

ইংল্যান্ডের বিপক্ষে গতকাল (শুক্রবার) চতুর্থ ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ড। ম্যাচটিতে ফিল্ডিংয়ের সময় আঙুলে চোট পেয়েছেন অভিজ্ঞ কিউই পেসার টিম সাউদি। পরবর্তীতে তার চোটের সর্বশেষ অবস্থা কিউইদের জন্য বড় ধাক্কাই বলা চলে।

গত বিশ্বকাপের রানার্সআপ দলটি ইংলিশদের বিপক্ষে গতকাল ১০০ রানের বড় ব্যবধানে হেরেছে। এর মাধ্যমে ৩-১ ব্যবধানে সিরিজ হেরে যায় টম ল্যাথামের দলটি। এর আগে অনুষ্ঠিত টি-টোয়েন্টি সিরিজে ২-২ ব্যবধানে ড্র করে ইংল্যান্ড-নিউজিল্যান্ড। তবে ওয়ানডে সিরিজ শেষ হতেই কপালে ভাঁজ ফেলা খবর নিয়ে এসেছে সাউদির চোট।

আরও পড়ুন >> অভিনব উপায়ে নিউজিল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

ম্যাচের প্রথম ইনিংসে ইংল্যান্ডের ব্যাটিং ১৪তম ওভার চলছিল। অভিজ্ঞ ব্যাটার জো রুটের ক্যাচ নিতে গিয়ে সাউদির ডান হাতের বুড়ো আঙুলে চোট লাগে। পরে প্রাথমিক পরীক্ষায় জানা যায়, ওই আঙুলের হাড় স্থানচ্যুত হয়েছে। চোট পেয়ে মাঠ ছাড়ার পর পরে ব্যাটিংও করতে নামেননি তিনি। এতে ৩৪ বছর বয়সী পেসারের বিশ্বকাপে খেলা নিয়ে নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

তবে সাউদির বিশ্বকাপে খেলা নিয়ে পুরোপুরি জানা যাবে আজ (শনিবার)। এর আগেরদিন নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি) এক বিবৃতিতে বলেছে, ‘আগামীকাল (আজ) যখন তার চোট মূল্যায়ন করা হবে তখন বোঝা যাবে পুনর্বাসনের সময়রেখা কেমন হবে।’

এএইচএস