দলের ব্যাটিং বিপর্যয় দেখে ধারণা হয়েছিল এবার হয়তো ‘শূন্য’ হাতেই এশিয়া কাপ থেকে ফিরতে হবে বাংলাদেশকে। তবে সুপার ফোরে নিজেদের শেষ ম্যাচে গতকাল (শুক্রবার) ভারতের বিপক্ষে টিম টাইগার্স দারুণ এক জয় পেয়েছে। সান্ত্বনার সেই জয়ের আনন্দ নিয়ে দেশে ফিরেছেন টাইগাররা।

নিয়মরক্ষার ম্যাচটিতে ভারতকে হারালেও সুপার ফোরের ১ম ২ ম্যাচ হেরে যাওয়ায় এশিয়া কাপ থেকে বিদায় নিশ্চিত হয়েছিল আগেই। সে কারণে আজ (শনিবার) শ্রীলঙ্কা থেকে দেশে ফিরে এসেছেনে সাকিবরা।

সামনে টাইগারদের ঘরের মাঠে সিরিজ আছে। আগামীকাল ১৭ সেপ্টেম্বর ঢাকায় আসছে নিউজিল্যান্ড। ২১ সেপ্টেম্বর থেকে শুরু হবে এই দ্বিপাক্ষিক সিরিজ।এরপর আগামী মাসের শুরুতে ভারতের মাঠে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ। সেখানে ৯টি ম্যাচ খেলতে হবে সাকিব-তামিমদের। তাই ধারণা করা হচ্ছে ২/১ দিন ছুটি কাটিয়েই অনুশীলনের জন্য দ্রুত মাঠে ফিরবেন টাইগাররা।  

বৃষ্টির শঙ্কা মাথায় নিয়ে গতকাল কলম্বোয় খেলতে নেমেছিল দু’দল। শেষ পর্যন্ত বৃষ্টি হয়নি, হয়েছে দারুণ এক ম্যাচ। টানটান উত্তেজনার সেই ম্যাচে শেষ কয়েক ওভারের নাটকীয়তায় ৬ রানের জয় পেয়েছে বাংলাদেশ।

আগে ব্যাট করে সাকিবের ৮০, তাওহীদ হৃদয়ের ৫৪ এবং নাসুম আহমেদের ৪৫ রানের সুবাদে বাংলাদেশ ২৬৫ রানের লড়াকু পুঁজি পায়। এরপর অভিষিক্ত তানজিম সাকিব, মুস্তাফিজুর রহমান ও শেখ মেহেদীরা নিয়ন্ত্রিত বোলিংয়ে জয় এনে দেন দলকে। ভারতীয় ওপেনার শুভমান গিল দারুণ এক সেঞ্চুরি করলেও হার এড়াতে পারেনি রোহিত শর্মারা।

এসএইচ/এএইচএস