ভারতের বিপক্ষে সুপার ফোরের শেষ ম্যাচে শুক্রবার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ দল। প্রথমে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ২৬৫ রান সংগ্রহ করে টাইগাররা। শুরুতে টপ অর্ডারের তিন ব্যাটারকে হারিয়ে ধুঁকতে থাকা দলকে টেনে তোলেন সাকিব আল হাসান ও তাওহীদ হৃদয় জুটি। পরবর্তীতে দলের রান বড় করতে সহযোগিতা করেন শেখ মেহেদী এবং নাসুম আহমেদ।

জবাবে ভারতীয় দল ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ২৫৯ রান সংগ্রহ করে। ফলে সাকিবের দল জয়লাভ করে ৬ রানের ব্যবধানে। এমন জয়ের পর অবশ্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উচ্ছ্বাস প্রকাশ করেছেন সাকিব পত্নী উম্মে আহমেদ শিশির।

এক ফেসবুক বার্তায় তিনি লেখেন, 'ভালোবাসি সাকিব আল হাসান। দারুণ এক জয়, পুরো দলকেই অভিনন্দন।'

আরও পড়ুন- রুদ্ধশ্বাস ম্যাচে ভারতকে হারাল বাংলাদেশ

এর আগে ভারতের জয়ের জন্য শেষ ১২ বলে দরকার ছিল মাত্র ১৭ রান। ডেথ ওভারে মুস্তাফিজুর রহমানের সক্ষমতা সবারই জানা। ৪৮তম ওভারে আক্রমণে এসেই মুস্তাফিজ শার্দুলকে ফেরান। পরবর্তীতে অক্ষর প্যাটেল চারের বাউন্ডারি মেরে আবারও পাল্টা হুমকি দিয়ে রাখেন। এরপরই ফের মুস্তা-র ঝলক। ফিজের বলকে তুলে মারতে গিয়ে তানজিদ তামিমের তালুবন্দি হন প্যাটেল। 

ইনিংসের শেষ ওভারে টাইগারদের প্রয়োজন ছিল এক উইকেট, আর ভারতের সামনে সমীকরণ ৬ বলে ১২ রানের। আগেই দুই উইকেট নিয়ে অভিষেক রাঙানো তানজিম হাসান সাকিব প্রথম তিন বলই ডট দেন। এরপর চতুর্থ বলে মোহাম্মদ শামি চার হাঁকানোয় ম্যাচ প্রায় ফসকে যেতে বসে। পরে অবশ্য  ঝুঁকিপূর্ণ দুই রান নিতে গিয়ে রান আউট হন মোহাম্মদ শামি। আর সেটাই শেষ হাসি এনে দিয়েছে সাকিব আল হাসানের দলের।

এসএইচ/এমজে