পাকিস্তানের বড় ব্যবধানের হার যেন বাংলাদেশ ক্রিকেটে ঘুটঘুটে অন্ধকারে এক চিলতে আলো। এশিয়া কাপের সুপার ফোরে নিজেদের শেষ আশা টিকিয়ে রাখতে এমন এক ফলাফলের অপেক্ষাতেই ছিল বাংলাদেশ দল। প্রত্যাশিত সেই ফলাফলের পর এবার অপেক্ষা লঙ্কানদের জয়ের। তবে সেসব জটিল সমীকরণের চেয়ে নিজেদের হারানো ফর্মটাকেই যেন ফিরে পেতে বেশি আগ্রহ টাইগারদের। 

ওয়ানডে সুপার লিগে তৃতীয় হয়ে শেষ করা বাংলাদেশের সাম্প্রতিক সময়টা খুব একটা ভাল কাটছে না। নিজেদের শেষ সাত ওয়ানডেতে জয় এসেছে মাত্র দুই ম্যাচে। সেখানে প্রতিপক্ষ কেবল আফগানিস্তান। ঘরের মাঠে নিজেদের শেষ সিরিজটাও হারতে হয়েছে টাইগারদের। আবার এশিয়া কাপের ৪ ম্যাচে জয় পেয়েছে কেবল এক ম্যাচে। এমন অবস্থায় ক্রিকেটারদের সঙ্গে আলাদা এক সেশন শেষ করেছেন কোচ চন্ডিকান হাথুরুসিংহে। 

আরও পড়ুন: এশিয়া কাপে সবার শীর্ষে শান্ত-তাসকিন

দলে থাকা ক্রিকেটারদের সবার সঙ্গেই আলাদা করে কথা বলেছেন বাংলার ক্রিকেটের কড়া এই হেডমাস্টার। দ্বিতীয় মেয়াদে দায়িত্ব নেওয়া হাথুরু এবার কাজ করছেন ক্রিকেটারদের মনোবল ফিরিয়ে আনতে। কলোম্বোয় থাকা বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এ কথা নিশ্চিত করেন। 

তিনি বলেন, ‘ক্রিকেটাররা লাইনচ্যুত হয়ে গেছে কী না আমি দেখি না। তারা নিজেরা নিজেদের মধ্যে আলাপ-আলোচনা করে। আজকে কোচের সঙ্গে ওয়ান টু ওয়ান আলোচনা ছিল। প্রতিটা প্লেয়ারের সাথে মিটিং ছিল। তারা আলাপ করেছে। সমস্যা নিয়ে কোচের সঙ্গে তারা আলাপ করেছে। কোচের কাছে শেয়ার করেছে তারা। কি সমস্যা আছে তাও ধরিয়ে দেওয়া হয়েছে। এটার প্রতিফলন আগামী ম্যাচে পাওয়া যাবে।’

আজ শেষ হয়েছে ক্রিকেটারদের তিন দিনের বিশ্রাম। কাল রাত ৮ টায় রয়েছে বাংলাদেশের দলের অনুশীলন। দলের পরের ম্যাচ আগামী ১৫ সেপ্টেম্বর শক্তিশালী ভারতের বিপক্ষে। এই ম্যাচের আগে দলের সঙ্গে যোগ দেবেন দুই অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম এবং সাকিব আল হাসান। মুশফিক দেশে এসেছিলেন তার সন্তানসম্ভবা স্ত্রীর পাশে যোগ দিতে। ১৪ তারিখ সন্ধ্যায় ফিরবেন তিনি। আর ১৩ তারিখ যেতে পারেন অধিনায়ক সাকিব আল হাসান।  

এসএইচ/জেএ