টানা দুই ইনিংসে শূন্য করার পর আরও একবার ব্যাট হাতে নিজের ব্যাটিং দক্ষতার প্রমাণ দিয়েছিলেন বাংলাদেশের তাওহিদ হৃদয়। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে বাংলাদেশ হারলেও নিজের ইনিংস দিয়ে টাইগার ভক্তদের স্বপ্ন জিইয়ে রেখেছিলেন তিনি। তার ৮২ রানের ইনিংস বাংলাদেশকে রেখেছিল জয়ের কক্ষপথেই। তবে শেষ পর্যন্ত আর দলের জয়টা বের করে আনা হয়নি।

এলবিডব্লিউতে আম্পায়ার্স কলের ফাঁদে পরে সাজঘরে ফিরেছিলেন হৃদ্যয়। তবে সেদিন তার ব্যাটিং মন ছুঁয়ে গিয়েছে অনেকেরই। সাবেক ভারতীয় ব্যাটার দীনেশ কার্তিকও তেমনই একজন। কলম্বোর বোলিং পিচে বাংলার এই ব্যাটারের পারফর্ম বেশ মনে ধরেছে সাবেক এই মারকুটে ব্যাটারের। একইসঙ্গে হৃদয়ের ব্যাটিংয়ে ভুলও দেখিয়ে দিয়েছেন কার্তিক। 

ভারতীয় এই ক্রিকেটারের বক্তব্য, দলকে জেতাতে পর্যাপ্ত স্ট্রাইক রোটেট করতে পারছিলেন না হৃদয়। যা ছিল তার খেলার দুর্বল দিক, 'এটা একটা ভালো ইনিংস ছিল। তবে একটা জায়গায় উন্নতি করার সুযোগ আছে। সে শুরুতে পেসারদের বলে পর্যাপ্ত স্ট্রাইক রোটেট করতে পারছিল না। যদিও পেসাররা ভালো বল করছিল, তবে তার স্ট্রাইক রোটেটের স্কিল ছিল না। যার কারণে তা মুশফিকের উপর চাপ সৃষ্টি করে। ফলস্বরূপ মুশফিক আউট হয়ে যায়।'

যদিও এই দূর্বলতা আলোচনা শেষে কার্তিক হৃদয়ের ব্যাটিংয়ের সুনাম করেছেন। তবে তার আউটটা মানতে পারেননি কার্তিক। থিকসানার বলে এলবিডব্লিউ হয়ে আউট হন হৃদয়। আম্পায়ারের সেই সিদ্ধান্তটাও ছিল কিছুটা বিতর্কিত। ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে আম্পায়ার্স কলের কারণে সাজঘরে ফিরতে হয় হৃদয়কে। 

জেএ