সুপার ফোরের ম্যাচে আজ (রোববার) ভারত-পাকিস্তান মুখোমুখি হয়েছে। বৃষ্টি বাগড়া দেওয়ার আগপর্যন্ত ভারত ২৪.১ ওভারে দুই উইকেটে সংগ্রহ করেছে ১৪৭ রান। এরপরই মাথার ওপর আগে থেকে জেঁকে বসা কালো মেঘ বৃষ্টি হয়ে নেমেছে। সঙ্গে সঙ্গেই মাঠ ঢেকে দেওয়া হয় কভারে। তবে তারই একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়। যেখানে দেখা যায়, মাঠকর্মীদের সঙ্গে কাঁধ মিলিয়ে কভার টানছেন পাকিস্তানি ওপেনার ফখর জামান। 

ভারত-পাকিস্তানের ম্যাচটি আজকের নির্ধারিত সময়ে সম্পন্ন না হলেও রিজার্ভ ডে’র ব্যবস্থা রেখেছে এসিসি। যদি দুদল ন্যুনতম ২০ ওভার না খেলতে পারে, তাহলে পরেরদিন (সোমবার) আবারও ম্যাচটি মাঠে গড়াবে। তবে বৃষ্টি থামার পরমুহূর্তে মাঠটি খেলার উপযোগী করতে চেষ্টার কমতি রাখবে না আয়োজকরা। তারই অংশ হিসেবে বৃষ্টি নামার পর যত দ্রুত তারা কভার দিয়ে পিচসহ পুরো মাঠ ঢেকে দেওয়া চেষ্টা করেন।

এই ম্যাচেও মাঠকর্মীদের কভার টানতে দেখে পুরোদমে সেই কাজে লেগে পড়েন ফখর। যত দ্রুত সম্ভব পিচ ও আউটফিল্ড ভেজা থেকে বাঁচাতে চেষ্টা করছিলেন তারা। মুহূর্তেই সেই ছবি ও ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়তে ফখরকে নিয়ে বন্দনায় মেতেছেন নেটিজেনরা।

আরও পড়ুন >> ভারত-পাকিস্তান ম্যাচের রিজার্ভ ডে-তে যেসব নিয়ম

এশিয়া কাপের এবারের আসরে পাকিস্তানের বিপক্ষে প্রথম দেখায় ব্যর্থ ছিল ভারতের টপ অর্ডার। গ্রুপ পর্বের সেই ম্যাচে পাত্তায়ই পাননি রোহিত শর্মা-বিরাট কোহলিরা। সেই প্রতিশোধের পণ করেই যেন আজ মাঠে নেমেছিলেন দুই ওপেনার শুভমান গিল ও রোহিত! অবশ্য ফিফটি হাঁকিয়ে আর বেশিক্ষণ টিকতে পারেননি দুজনের কেউই।

১৭তম ওভারে ৫৬ রান করা রোহিতকে সাজঘরে ফিরিয়ে ১২১ রানের উদ্বোধনী জুটি ভাঙেন শাদাব খান। এর পরের ওভারেই ফিরেছেন গিলও। ৫২ বলে ৫৮ রান করে তিনি সাজঘরে ফেরেন। এরপর ভারত যদি আর ব্যাটিংয়ে নামার সুযোগ না পায়, তাহলে ডিএলএস মেথডে ম্যাচের ফল পেতে পাকিস্তানকে ন্যুনতম ২০ ওভার ব্যাটিংয়ের সুযোগ দিতে হবে। সেক্ষেত্রে বাবর আজমের দলের জন্য লক্ষ্যমাত্রা হবে ১৮১ রান।

এএইচএস