কয়েক মাস ধরে বাংলাদেশ ক্রিকেটে আলোচনার বড় বিষয়বস্তু মাহমুদউল্লাহ রিয়াদ। এই অভিজ্ঞ ক্রিকেটারকে এশিয়া কাপের টাইগার স্কোয়াডে না রাখা নিয়ে চলছে আলোচনা-সমলোচনা। তাকে দলে ফেরানোর দাবিতে ক্রিকেটভক্তদের মানববন্ধন করতেও দেখা গেছে। তিনি বিশ্বকাপের দলে থাকবেন কিনা তা নিয়েও রয়েছে ধোঁয়াশা। তবে এসবের মধ্যেই রিয়াদকে সুখবর দিল বিপিএল ফ্র্যাঞ্চাইজি ফরচুন বরিশাল।

আসন্ন ২০২৪ বিপিএলে বরিশালের হয়েই খেলবেন রিয়াদ। তার সঙ্গে আরও দুই টাইগার ক্রিকেটারকে দলটি ধরে রেখেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে আজ (শুক্রবার) বিষয়টি নিশ্চিত করেছে ফ্র্যাঞ্চাজিটি।

বাংলাদেশ জাতীয় দল বর্তমানে এশিয়া কাপ খেলতে শ্রীলঙ্কায় অবস্থান করছে। স্বাগতিক দলটির সঙ্গে আগামীকাল সুপার ফোরের ম্যাচে মুখোমুখি হবে সাকিব আল হাসানের দল। ওই দলে থাকা অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ও উইকেটরক্ষক ব্যাটার এনামুল হক বিজয়কেও বরিশালের হয়ে খেলতে দেখা যাবে।

আরও পড়ুন >> বিপিএলে তামিমের দলে খেলবেন আমির-মালিক

বিপিএলের আগের আসরে খুলনা টাইগার্সের হয়ে খেলা তামিম ইকবালও এবার খেলবেন বরিশালের জার্সিতে। ইতোমধ্যে তাকে দলটির নেতৃত্বভারও দেওয়া হয়েছে। এর আগে দলটিকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে মাহমুদউল্লাহরও। এছাড়া তামিমের দলে যুক্ত হচ্ছেন পাকিস্তানি তারকা ক্রিকেটার শোয়েব মালিক এবং মোহাম্মদ আমির। ফলে বেশ শক্তি-সামর্থ্য নিয়েই যে এবার বরিশাল মাঠে নামবে তা আর বলার অপেক্ষা রাখে না!
 
এসএইচ/এএইচএস