বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলোয়াড় কেনা-বেচার আনুষ্ঠানিক ড্রাফট এখনও ডাকা হয়নি। তবে এরই মধ্যে বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি পছন্দের তারকা ক্রিকেটারদের নিজেদের দলে ভেড়াতে শুরু করেছে। তেমনি পাকিস্তান-আফগানিস্তানের দুই ক্রিকেটারকে দলে নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ফলে বিপিএলের এবারের আসরে চট্টগ্রামের দলটির হয়ে খেলতে দেখা যেতে পারে আফগানিস্তানের নাজিবুল্লাহ জাদরান এবং পাকিস্তানের মোহাম্মদ হারিসকে।

আজ (শুক্রবার) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে চট্টগ্রামের ফ্র্যাঞ্চাইজিটি। দুই ক্রিকেটারকেই সরাসরি তারা নিজেদের দলে যুক্ত করার কথা জানিয়েছে।

পাকিস্তান জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত পাঁচটি ওয়ানডে এবং ৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ২২ বছর বয়সী হারিস। এছাড়া ঘরোয়া ক্রিকেট এবং পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজি লিগ পিএসএলের হয়ে তিনি নিজের প্রতিভার জানান দিয়েছেন। তবে এবারই প্রথম বিপিএলে ডাক পাননি এই ডানহাতি ব্যাটার। এর আগে সিলেট স্ট্রাইকার্সের হয়েও তিনি খেলেছেন। এছাড়া সম্প্রতি লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল) ও কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি আসরে দেখা গেছে।

আরও পড়ুন >> লঙ্কান তারকাকে দলে ভেড়ালো সাকিবরা

অন্যদিকে আফগানিস্তানের তারকা ব্যাটার নাজিবউল্লাহ জাদরান বেশ অভিজ্ঞ ক্রিকেটার। এখন পর্যন্ত আন্তর্জাতিক ক্যারিয়ারে তিনি ৯০টি ওয়ানডে এবং ৯৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে ১৩৯.৭৫ স্টাইকরেটে তার রান ১৭১২। এর আগে বিপিএলে খুলনা টাইগার্স এবং মিনিস্টার গ্রুপ ঢাকার হয়েও বাংলাদেশের ঘরোয়া লিগে খেলেছেন নাজিবউল্লাহ। এছাড়া পিএসএল, আইএল টি-টোয়েন্টি, ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগ ও এলপিএলেও এই বাঁ-হাতি ব্যাটারের খেলার অভিজ্ঞতা রয়েছে।

এর আগে বিসিবি জানিয়েছিল, নির্বাচনের কারণে ২০২৪ বিপিএল আসরের সময় পিছিয়ে ফেব্রুয়ারিতে আয়োজন করা হবে। এছাড়া চলতি সেপ্টেম্বরের তৃতীয় বা শেষ সপ্তাহে প্লেয়ার ড্রাফটও সম্পন্ন করার কথা রয়েছে।

এসএইচ/এএইচএস