এশিয়া কাপের সুপার ফোরের খেলার আগেই বড় রকমের এক ধাক্কাই খেয়েছে বাংলাদেশ। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে মাঠের বাইরে চলে গিয়েছেন জাতীয় দলের নির্ভরযোগ্য ব্যাটার নাজমুল হোসেন শান্ত। টুর্নামেন্টের সর্বোচ্চ স্কোরারকে গুরুত্বপূর্ণ ম্যাচে না পাওয়া দলের জন্য ক্ষতি হিসেবেই মানছেন পেসার তাসকিন আহমেদ।

হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে ছিটকে যাওয়া নাজমুল হোসেন শান্তকে নিয়ে তিনি বলেন, ‘শান্ত ইনজুরি হওয়া অবশ্যই আমাদের দলের জন্য একটু ক্ষতি হচ্ছে। তাও ওর জন্য শুভকামনা রইলো ও যেন দ্রুত সুস্থ হয়ে দলে ফিরে আসে। ও অসাধারণ ব্যাট করেছে দুটা ম্যাচেই। ওর কন্ট্রিবিউশন খুবই ভালো ছিল। যেহেতু ও ইনজুরড হয়ে গেছে দ্রুত সুস্থতা কামনা করছি। আশা করছি ওর পরিবর্তে যেই খেলবে ওর অভাবটা পূরণ করে দেবে। 

আরও পড়ুন>> পাকিস্তানের বিপক্ষে সম্ভাব্য বাংলাদেশ একাদশ

সুপার ফোরের লড়াইয়ে শান্তকে পাওয়া না গেলেও দলের সঙ্গে যুক্ত হয়েছেন লিটন দাস। জ্বর সেরে ওঠার পরেই লাহোরে উড়াল দিয়েছেন ড্যাশিং এই ওপেনার। আজকের স্কোয়াডে দেখা যেতে পারে জাতীয় দলের এই উইকেটরক্ষক ব্যাটারকে। যদিও শান্তর রেখে যাওয়া তিন নাম্বারে তাকে দেখা যাবে কিনা তা নিয়েই চলছে আলোচনা। 

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে বিকেল ৩টা ৩০ মিনিটে শুরু হবে বাংলাদেশ এবং পাকিস্তানের ম্যাচটি। হাইব্রিড মডেলের এশিয়া কাপে এটিই শেষ ম্যাচ। এরপরেই পুরো টুর্নামেন্ট চলে যাবে শ্রীলঙ্কায়। কলম্বোর প্রেমাদাসায় হবে এশিয়া কাপের বাকি ৭ ম্যাচ। 

এসএইচ/জেএ