একটা সময় বাংলাদেশ দলের ড্রেসিংরুমে নিয়মিত ছিলেন খালেদ মাহমুদ সুজন। ছিলেন দলের ম্যানেজার থেকে টিম লিডারও। তবে গেল কয়েক মাস ধরেই সাবেক এই অধিনায়ক দলের সঙ্গে নেই। বর্তমানে বিসিবির পরিচালক হিসেবেই ব্যস্ত আছেন সুজন। তবে আসন্ন বিশ্বকাপ দিয়ে আবারো বাংলাদেশ দলের দায়িত্বে ফিরতে যাচ্ছেন তিনি।

জানা গেছে, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে ইতোমধ্যে সবকিছু চূড়ান্ত হয়েছে সুজনের। তিনি এর আগেও বাংলাদেশ দলের সঙ্গে বিশ্বকাপে গেছেন। এমনকি দলের বড় বড় সাফল্যের বেশিরভাগেই টিম ডিরেক্টর হিসেবে ছিলেন সুজন।

কয়েকদিন আগেই, বিসিবির একটি সূত্র থেকে ঢাকা পোস্টকে জানিয়েছিল দলের সঙ্গে যেতে পারেন সুজন। এবার বিষয়টি নিশ্চিত হয়েছে। এক বোর্ড পরিচালক তখন বলেছিলেন, 'তার (সুজন) যাওয়ার কথা রয়েছে, এখন কোন পদে হিসেবে যাবে সেটা এখনো নিশ্চিত করে বলতে পারছি না। তবে সে (সুজন) যাবে।'

আগামী ২১ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াবে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠের সিরিজ। ২৩ ও ২৬ তারিখ সিরিজের বাকি দুটি ওয়ানডে। ঘরের মাঠের এই সিরিজ শেষেই ভারতের বিমান ধরবে বাংলাদেশ। তখনই দলের সঙ্গে যোগ দেবেন সুজন। আর আগামী ৫ অক্টোবর থেকে শুরু হবে বিশ্বকাপ। 

এসএইচ/এইচজেএস