ওয়ানডে বিশ্বকাপ শুরু হতে বরাবর এক মাস বাকি। ইতোমধ্যে জমজমাট এই ক্রিকেট আসরের জন্য পুরোদমে প্রস্তুত আয়োজক দেশ ভারত। আইসিসির এই মেগা আসরে সর্বোচ্চ সাফল্য পেতে প্রতিযোগী দেশগুলো শেষ মুহূর্তের জন্য নিজেদের ঝালিয়ে নিচ্ছে। অন্যদিকে চলছে বিশ্বকাপের ম্যাচগুলো সরাসরি মাঠে বসে দেখতে দর্শকদের টিকিট নিয়ে কাড়াকাড়ি। যদি বিনামূল্যে ভিআইপি বক্স থেকে ম্যাচগুলো দেখার সুযোগ মেলে, কেমন হবে বিষয়টা? তেমনই একটি টিকিট দেওয়া হয়েছে বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনকে।

বোর্ড অব ক্রিকেট কন্ট্রোল ইন ইন্ডিয়া (বিসিসিআই) আজ (মঙ্গলবার) আসন্ন বিশ্বকাপের একটি ‘গোল্ডেন টিকিট’ ভারতীয় এই কিংবদন্তি অভিনেতার হাতে তুলে দিয়েছে। বিনোদন জগতে ব্যাপক দাপুটে অবস্থানে থাকা অমিতাভের ক্রিকেটভক্তির কথা কারও অজানা নয়। ক্রিকেটের প্রতি তার এমন উৎসাহের কারণে বিশেষ এই সম্মান দেখাল বিসিসিআই। 

বিসিসিআই সচিব জয় শাহ অমিতাভের হাতে আজ এই গোল্ডেন টিকিট তুলে দিয়েছেন। পরবর্তীতে সামাজিক মাধ্যম এক্স-এ (সাবেক টুইটার) সেই ছবি শেয়ার দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড, ‘আমাদের গোল্ডেন আইকনের জন্য গোল্ডেন টিকিট। বিসিসিআই সচিব জয় শাহ আমাদের এই গোল্ডেন টিকিট ‘‘এই শতাব্দীর সুপারস্টার’’ অমিতাভ বচ্চনের হাতে তুলে দিচ্ছেন। তিনি একজন কিংবদন্তি অভিনেতা হওয়ার পাশাপাশি ক্রিকেট খেলার প্রতিও যথেষ্ট উৎসাহী। টিম ইন্ডিয়ার জন্য অমিতাভ বচ্চনের এই সমর্থন আমাদের সবসময়ই অনুপ্রাণিত করে। তিনি যে বিশ্বকাপ ক্রিকেট টুর্নামেন্ট দেখতে আসবেন, সেটা ভেবেই আমরা অনেক রোমাঞ্চিত।’

আরও পড়ুন >> ওয়ানডে থেকে অবসরের ঘোষণা ডি ককের

এর আগে জাতীয় পতাকা হাতে অমিতাভ বচ্চনকে ক্রিকেট গ্যালারিতে হাজির হতে দেখা গিয়েছিল। শুধু তাই নয়, ‘ইন্ডিয়া ইন্ডিয়া’ স্লোগানেও তিনি প্রেরণা দিয়ে গেছেন ক্রিকেটারদের। ভারতের বড় এই বিজ্ঞাপনকে তাই বিশ্বকাপের মতো মহা-আসরে কাজে লাগানোর সুযোগটাই নিচ্ছে বিসিসিআই। 

জানা গেছে, গোল্ডেন টিকিট পাওয়ায় আসরের প্রতিটি ম্যাচ বিনামূল্যে ভিআইপি স্ট্যান্ডে বসে দেখতে পারবেন অমিতাভ। এখন পর্যন্ত সিনেমাজগত থেকে গোল্ডেন টিকিট পাওয়া একমাত্র অভিনেতাও তিনি। এছাড়া অন্যান্য ক্ষেত্রের বিভিন্ন আইকনরাও বিসিসিআইয়ের পক্ষ থেকে গোল্ডেন টিকিট পেতে পারেন।

আরও পড়ুন >> বিশ্বকাপ দল ঘোষণা কবে, জানালেন পাপন

আগামী ৫ অক্টোবর ভারতের আহমেদাবাদ নরেন্দ্র মোদি স্টেডিয়ামে পর্দা উঠবে ওয়ানডে বিশ্বকাপের। ওই ভেন্যুতেই ১৪ অক্টোবর মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ভারত-পাকিস্তান, যা বিশ্বকাপের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচের একটি। ভারতের ৯টি ভেন্যুতে এবার অনুষ্ঠিত হবে ৪৮টি ম্যাচ। যেখানে বাংলাদেশ ও আয়োজক ভারতসহ মোট ১০টি দল অংশগ্রহণ করবে।

এএইচএস