বিশ্বকাপের আগেই ইনজুরির কারণে বিপাকে পড়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। গোড়ালির ইনজুরিতে বিশ্বকাপই অনিশ্চিত হয়ে গেছে অজি দলের অভিজ্ঞ অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলের।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজের দলেও ছিলেন না ম্যাক্সওয়েল। বিশ্বকাপের আগে স্বাগতিক ভারতের বিপক্ষে সিরিজেও তাকে পাওয়া নিয়ে আছে শঙ্কা। 

অক্টোবর-নভেম্বর মাসে ভারতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপকে সামনে রেখে কদিন আগেই ১৮ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। অভিজ্ঞ ও তরুণ ক্রিকেটারদের মিশেলে দল সাজানো হয়। 

জানানো হয়, ভারত বিশ্বকাপের জন্য ১৮ সদস্যের এই দলটিই সাউথ আফ্রিকা এবং ভারত সফর করে। পরবর্তীতে  ১৫ জনে নামিয়ে ঘোষণা করা হবে চূড়ান্ত স্কোয়াড। 

এর মধ্যেই ম্যাক্সওয়েলের ইনজুরি নতুন করে ভাবাচ্ছে। দক্ষিণ আফ্রিকা সিরিজে তার বিপক্ষে দলে ডাকা হয় উইকেটরক্ষক-ব্যাটার ম্যাথু ওয়েডকে। এদিকে, ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে বলা হয়েছে, ‘ম্যাক্সওয়েলের গোড়ালির স্ক্যান করানো হয়েছে। মেডিকেল স্টাফদের পরামর্শ অনুযায়ী তাকে কিছুদিন মাঠের বাইরে থাকতে হবে।’

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের নির্বাচক টনি ডোডেমাইড বলেছেন, ‘আগামী মাসে ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজ রয়েছে। তার আগে আমরা ম্যাক্সওয়েলের চোটের অবস্থা খতিয়ে দেখব।’ 

তবে এখনই হাল ছাড়ছেন না ম্যাক্সওয়েল। সম্প্রতি গণমাধ্যমকে তিনি জানান, ভারত সিরিজের কয়েকটা ম্যাচ হলেও খেলতে চান তিনি। আরও বলেন, আমি কোনো চাপ অনুভব করছি না। নির্বাচক এবং কোচিং স্টাফরাও আমার ওপর বাড়তি চাপ দিচ্ছেন না। যেহেতু বিশ্বকাপের আনুষ্ঠানিক দল ঘোষণার এখনো অনেক সময় বাকি আছে। 

এফআই