সাম্প্রতিক সময়ে বাংলাদেশ-শ্রীলঙ্কা দ্বৈরথ ভিন্ন মাত্রা পেয়েছে। এশিয়া কাপে দল দুটির ম্যাচ নিয়ে তাই সমর্থকদের মাঝেও উত্তেজনা তুঙ্গে। আর ঘণ্টাখানেক পর টুর্নামেন্টটিতে নিজেদের উদ্বোধনী ম্যাচে স্বাগতিকদের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় শুরু হওয়ার কথা রয়েছে। 

তবে দুই এশিয়ানের দ্বৈরথে জল ঢালতে পারে বেরসিক বৃষ্টি। আবহাওয়া পূর্বাভাসে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে বৃষ্টি বিঘ্ন ঘটানোর সম্ভাবনার কথা বলা হয়েছে। বজ্রসহ বৃষ্টিও হতে পারে। তবে বৃষ্টিবিঘ্নিত হলেও খেলা চালিয়ে নেওয়া যাবে বলেই ধারণা করা হচ্ছে। 

আরও পড়ুন: নজর রাখুন তাসকিনে, বলছে আইসিসি

ম্যাচের শুরুতে কিংবা ম্যাচ শুরুর আগে হতে পারে এই বৃষ্টি। এছাড়া ম্যাচ শুরুর সময় থেকে শেষ পর্যন্ত পুরোটা সময় ক্যান্ডির আকাশ মেঘাচ্ছন্ন থাকবে বলে পূর্বাভাসে জানানো হয়েছে। 

সাধারণত বৃষ্টির কারণে আগস্ট-সেপ্টেম্বরে শ্রীলঙ্কায় খেলা হয় না। কিন্তু ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যেতে রাজি না হওয়ায় শ্রীলঙ্কাকেই কয়েকটি ম্যাচ আয়োজনের দায়িত্ব দেওয়া হয়েছে। কিন্তু বৃষ্টি সব ভেস্তে দিতে পারে। এমনকী কলম্বোতে যে ম্যাচগুলো রয়েছে, সেখানেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফলে সেপ্টেম্বরে এশিয়া কাপের বেশ কিছু ম্যাচ ভেস্তে গেলে অবাক হওয়ার কিছু নেই।

আরও পড়ুন: ২০১৩ সালের সুখস্মৃতি সাকিবদের প্রেরণা

এমনিতে পাল্লেকেলে স্টেডিয়াম বেশ দর্শনীয়। শ্রীলঙ্কার পাহাড়ি অঞ্চলে এই একটিই স্টেডিয়াম রয়েছে। ২০০৯ সালে উদ্বোধন হওয়ার পর থেকে নিয়মিত এখানে ম্যাচ হয়। কিন্তু পাহাড়ি অঞ্চল হওয়ার কারণেই এখানে বৃষ্টির পরিমাণ বেশি। আপাতত মাঠের পাশাপাশি দলগুলোর নজরও আকাশের দিকে।

এফআই