দলে ডাক পাওয়ার পর চার ঘন্টাও পার হয়নি। এরইমাঝে শ্রীলঙ্কার উদ্দেশে উড়াল দিয়েছেন জাতীয় দলের ওপেনিং ব্যাটার এনামুল হক বিজয়। লিটন কুমার দাসের বিকল্প হিসেবে দলের সঙ্গে যোগ দেবেন তিনি। আগামীকাল শ্রীলঙ্কার সঙ্গে ম্যাচের আগেই তাকে পাওয়া যাবে।

বাংলাদেশ দল এশিয়া কাপে অংশ নেওয়ার উদ্দেশে দেশ ছেড়েছে গত ২৭ আগস্ট। সেদিন দলের সঙ্গে ছিলেন না লিটন। জ্বরের কারণে মিস করেছেন ফ্লাইট। এরপর টিম ম্যানেজমেন্ট অবশ্য অপেক্ষা করেছে তার জন্য। কিন্তু জ্বর সেরে না ওঠায় বিকল্প হিসেবে এনামুল বিজয়কেই লঙ্কায় পাঠাচ্ছে বিসিবি।  

আজ বুধবার হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে দুপুর ১টা নাগাদ দেখা যায় বিজয়কে। এ সময় গণমাধ্যমের মুখোমুখি হয়ে নতুন করে ডাক পাওয়া এই ওপেনার বলেন, 'সবাই দোয়া করবেন যেন ভালো কিছু করতে পারি।

বিজয় বলেন, 'আমার আসলে বেশি কিছু বলার নেই। শুধু এইটুকু বলার যে সবার প্রচুর ভালবাসা আর প্রচুর দোয়া ছিল। সেই কারণে হয়ত আজকে বাংলাদেশ দলে সুযোগ পেয়েছি। আপনারা দোয়া রাখবেন যেভাবে করে যাচ্ছেন আমার জন্যে। আমি ইনশাআল্লাহ চেষ্টা করব আমার শতভাগ দেয়ার। দোয়া রাখবেন, আমি টাইগার্স ক্যাম্পে যেহেতু ছিলাম। জেমি সিডন্সের আন্ডারে ছিলাম। ভালো প্রস্তুতি হয়েছে। বাকিটা দেখছি, সুযোগ যদি আসে, চেষ্টা করব।'

আরও পড়ুন: এবাদতের বিশ্বকাপ স্বপ্ন ভেঙে চুরমার

বিজয়কে অন্তর্ভুক্ত করার প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, 'বিজয় আমাদের ঘরোয়া ক্রিকেটে নিয়মিত রান করেছে, বিসিবির পর্যবেক্ষণেও ছিল। লিটন এশিয়া কাপে খেলতে পারছে না, তাই বিজয়কে আমরা স্কোয়াডে অন্তর্ভুক্ত করেছি।'

অবশ্য এর আগে লিটনের বিকল্প হিসেবে ভাবা হচ্ছিল সাইফ হাসানের নাম। তবে তার ডেঙ্গু ধরা পড়ায় আর বিবেচনা করা যায়নি। এরপর জাকির হোসেনের নামটাও এসেছে জোরেশোরে। সেই পথেও হাঁটেনি বিসিবি। 

আরও পড়ুন: এশিয়া কাপে বাংলাদেশ, ব্যাট-বলে কার কত দৌড়?

শেষ পর্যন্ত অবশ্য বিজয়ের দ্বারস্থ হয়েছে ক্রিকেট বোর্ড। ৩০ বছর বয়েসী বিজয় এর আগে বাংলাদেশের হয়ে ৪৪ টি ওয়ানডে খেলেছেন। সবশেষ তাকে দেখা গিয়েছিল ভারতের বিপক্ষে ওয়ানডেতে। জাতীয় দলে নিয়মিত না হলেও ঘরোয়া ক্রিকেটে ব্যাট হাতে রীতিমত রানের ফোয়ারা ছুটিয়েছেন তিনি।

এসএইচ/জেএ