ফাইল ছবি

সদ্য সমাপ্ত ইমার্জিং এশিয়া কাপে দুর্দান্ত পারফর্ম করেছেন তানজিদ হাসান তামিম। ব্যাট হাতে ইনিংস ওপেন করতে নেমে ৪ ম্যাচে করেছেন ১৭৯ রান। এমন ধারাবাহিক ব্যাটিংয়ের পর ডাক পেয়েছেন জাতীয় দলেও। রঙ্গনা হেরাথ মনে করেন, এশিয়া সেরার মঞ্চেই অভিষেক হতে পারে এই ওপেনারের।

এবারের এশিয়া কাপে ভারসাম্যপূর্ণ দলই গড়েছে বাংলাদেশ। যেখানে সাকিব আল হাসান-মুশফিকুর রহিমদের মতো অভিজ্ঞ ক্রিকেটার যেমন আছেন, তেমনি তানজিদ তামিম-তানজিম সাকিবদের মতো অনভিজ্ঞরাও আছেন। এই দুই তরুণ আছেন অভিষেকের অপেক্ষায়। মূলত ঘরোয়া ক্রিকেট কিংবা বয়সভিত্তিক দলে পারফর্ম করেই জাতীয় দলে সুযোগ পেয়েছেন তারা।

ক্যান্ডিতে অনুশীলন শেষে আজ গণমাধ্যমের সঙ্গে কথা বলেন রঙ্গনা হেরাথ। এ সময় তিনি বলেন, 'সে (তানজিদ) ইমার্জিং দলের হয়ে দারুণ পারফর্ম করেছে। আমার মনে হয়, কয়েকজন অভিষেকের অপেক্ষায় আছে তাদের অভিষেক হতে পারে। তারা সুযোগের অপেক্ষায় থাকবে। আশা করি তারা দুই হাতে সুযোগ লুফে নেবে।'

তামিম ইকবাল এশিয়া কাপ থেকে নিজেকে সরিয়ে নেওয়ায় তানজিদ তামিমের ডাক পাওয়াটা প্রত্যাশিতই ছিল। শেষ পর্যন্ত হয়েছেও তাই। তবে সিনিয়র তামিমের ঘাটতি কতটা পূরণ করতে পারবেন জুনিয়র তামিম সেটা বলা মুশকিল। যদিও এই তরুণ ওপেনারের ওপর আস্থা আছে টিম ম্যানেজমেন্টের।

তার প্রশংসা করে হেরাথ বলেছেন, 'সে ইমার্জিং এশিয়া কাপে ভালো করেছে। তার এখানে খেলার অভিজ্ঞতা ও জ্ঞান আছে যেটা তাকে ভালো করতে সাহায্য করবে। সে ভালো একটি অবস্থায় আছে আশা করি সে ভালো করতে পারবে।'

এসএইচ/এইচজেএস