একের পর এক ক্রিকেটারের ইনজুরিতে দল সাজানো নিয়েই বিপাকে পড়েছিল এশিয়া কাপের বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। অবশেষে টুর্নামেন্টটি শুরুর মাত্র একদিন আগে নিজেদের ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করল লঙ্কানরা। 

লঙ্কান ব্যাটার আভিষ্কা ফার্নান্দো করোনা আক্রান্ত হয়ে আগেই ছিটকে গিয়েছিলেন। ইনজুরির কারণে দলের সবচেয়ে বড় তারকা ওয়ানিন্দু হাসারাঙ্গাকেও পাচ্ছে না হাইব্রিড মডেলের টুর্নামেন্টটির সহ-আয়োজক দেশটি। এ ছাড়া ছিটকে গেছেন তারকা পেসার দুশমান্থ চামিরা, লাহিরু মাধুশঙ্কা ও লাহিরু কুমারা।  

লঙ্কান বোলিং বিভাগের বড় দুই শক্তির জায়গা ছিলেন দুশমান্থ চামিরা এবং ওয়ানিন্দু হাসারাঙ্গা। চামিরা, লাহিরু ও মাদুশঙ্কা ছিটকে যাওয়ায় শ্রীলঙ্কার পেস বোলিং আক্রমণে নেতৃত্ব দিতে হবে কাসুন রাজিথা, প্রমোদ মাদুশান ও মাথিশা পাথিরানার। হাসারাঙ্গার জায়গায় শ্রীলঙ্কা বাঁ-হাতি স্পিনার দুনিথ ওয়েল্লালাগেকে দলে নিয়েছে। 

এদিকে, কুশাল পেরেরা চোটে থাকায় প্রথম দিকে তাকে ছাড়াই স্কোয়াড ঘোষণা করা হবে, এমনটা ভাবা হয়েছিল। যদিও শেষ মুহূর্তে বিকল্প অপশন না থাকায় দলে রাখা হয়েছে অভিজ্ঞ এই ব্যাটারকে। 

 শ্রীলঙ্কার স্কোয়াড 

দাসুন শানাকা (অধিনায়ক), পাথুম নিশাঙ্কা, দিমুথ করুনারত্নে, কুশল পেরেরা, কুশল মেন্ডিস, চারিথ আশালঙ্কা, সাদিরা সামারাবিক্রমা, ধনাঞ্জয়া ডি সিলভা, দুশন হেমন্ত, দুনিথ ওয়েল্লালাগে, মহেশ থিকসানা, প্রমোদ মাদুশান, কাসুন রাজিথা, বিনুরা ফার্নান্দো ও মাথিশা পাথিরানা। 

এফআই