ভারত বিশ্বকাপের আগে ‘ড্রেস রিহার্সাল’ টুর্নামেন্ট এশিয়া কাপ খেলতে দেশ ছাড়ল সাকিব আল হাসানরা। দেশ ছাড়ার আগে অবশ্য একটা দু:সংবাদই ছিল টাইগারদের জন্য। ওপেনার লিটন দাসকে ছাড়াই শ্রীলঙ্কার বিমান ধরেছে টিম টাইগার্স। শারীরিক অসুস্থতার কারণে এই ওপেনার দলের সঙ্গে যেতে পারেননি।

এ ছাড়া এশিয়া কাপ দলে নতুন করে যুক্ত হওয়া ক্রিকেটার তানজিম হাসান সাকিবও দলের সঙ্গে ছিলেন না। জানা গেছে, পরবর্তী ফ্লাইটে ধরবেন লঙ্কার বিমান। বাকি যেসব ক্রিকেটাররা রয়েছেন সবাই ছিলেন রোববারের ফ্লাইটে। 

জানা গেছে, দুপুর ১২টা ৫৫ মিনিটে শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকা থেকে কলম্বোর উদ্দেশে রওয়ানা দিয়েছে টাইগারদের বহর।

দেশ ছাড়ার আগে আশার ফানুস উড়িয়ে গিয়েছেন তাসকিন আহমেদ। বিমানবন্দরে এ সময় তাসকিন জানালেন এশিয়া কাপ নিয়ে স্বপ্নের কথা। বলছিলেন, 'আমাদের মূল লক্ষ্য এশিয়া কাপের ফাইনাল খেলা ইনশাআল্লাহ্‌। দলগত অর্জনই সবচেয়ে বড় অর্জন। এশিয়া কাপের ফাইনাল যদি খেলতে পারি... সবাই দোয়া করবেন যাতে আমরা সুস্থ থাকি এবং ভালো করতে পারি।' 

তাসকিনের বিশ্বাস, খেলোয়াড়রা তাদের সেরাটা দিলে চ্যাম্পিয়ন হওয়া অস্বাভাবিক নয়, 'চ্যাম্পিয়ন হওয়ার ইচ্ছা তো অবশ্যই আছে। ভালো ক্রিকেট খেলতে হবে। সামনে বিশ্বকাপও আছে। সবাই সবার সেরাটা খেললে চ্যাম্পিয়ন হওয়াও সম্ভব।' 

আগামী ৩০ আগস্ট থেকে পাকিস্তান ও শ্রীলঙ্কায় যৌথভাবে এশিয়া কাপের আসর বসতে যাচ্ছে। এশিয়ান দেশগুলোর এই শ্রেষ্ঠত্বের মঞ্চে লড়তে প্রস্তুত বাংলাদেশ। এ নিয়ে সপ্তাহ দুয়েক টাইগার ক্রিকেটারদের অনুশীলন ক্যাম্পও চলেছে। এবার সেসব প্রস্তুতির ফলাফল মাঠে দেখানোর পালা। 

এসএইচ/এফআই