আগেই জানা গিয়েছিল বাংলাদেশ ক্রিকেট দলের নির্ধারিত অনুশীলন ম্যাচের কথা। তবে বৃষ্টির বাগড়ায় সেই ম্যাচটি মাঠে গড়ায় কিছুটা দেরিতে। আজ (বৃৃহস্পতিবার) মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে ক্রিকেটাররা লিটন দাস এবং মেহেদী হাসান মিরাজের নেতৃত্বে দুই দলে ভাগ হয়ে খেলেছেন। মাঠে উপস্থিত হলেও ম্যাচটি খেলেননি টাইগারদের ওয়ানডে অধিনায়ক সাকিব আল হাসান।

এদিন মুশফিকুর রহিম খেলছিলেন লাল দলের হয়ে। মাঠে নেমেই অভিজ্ঞ এই ব্যাটার অপরাজিত ৯৯ রানের ঝলমলে ইনিংস খেলেছেন। দুপুর আড়াইটায় ম্যাচটি শুরুর কথা থাকলেও বৃষ্টির কারণে বল মাঠে গড়ায় বিকেল ৫টায়। শুরুতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন লাল দলের অধিনায়ক মেহেদী হাসান মিরাজ।

প্রথমে ব্যাট করে ৩৬ ওভারে ৬ উইকেট হারিয়ে ২১৭ রান তোলে মিরাজের দল। চার নম্বরে নেমে মুশফিক অপরাজিত ছিলেন ৯৯ রানে। তার ৯৩ বলের ইনিংসে ৯টি চারের সঙ্গে ছিল ২টি ছক্কাও। অধিনায়ক মিরাজ করেন ৩৩ রান। এছাড়া নাইম শেখ ১২, তানজিদ হাসান তামিম ১৭, তাওহীদ হৃদয় ১১ এবং নাসুম আহমেদের ব্যাট থেকে আসে ১৯ রান।

সবুজ দলের হয়ে ৩টি উইকেট নেন পেসার শরীফুল ইসলাম। ১টি করে উইকেট নেন হাসান মাহমুদ, শামীম পাটোয়ারি ও শেখ মেহেদী। এছাড়া ২ ওভার বল করে মাত্র ৬ রান দেন সৌম্য সরকার।

এসএইচ/এএইচএস