ফাইল ছবি

এশিয়া কাপের স্কোয়াডে থাকলেও দলের সঙ্গে পাকিস্তানে যেতে পারেননি সন্দিপ লামিছানে। দেশের ক্রিকেটের সবচেয়ে বড় তারকাকে ছাড়াই মঙ্গলবার দেশ ছেড়েছে নেপাল ক্রিকেট দল। 

নেপাল ক্রিকেটের ‘পোস্টার বয়’ ও তুমুল জনপ্রিয় এই লেগ স্পিনার গত সেপ্টেম্বর থেকে মাঠের বাইরে লড়ছেন ধর্ষণের অভিযোগ নিয়ে। সেই মামলারই পরবর্তী শুনানি রোববার। সেখানে তার হাজিরা দিতেই হবে। 

এছাড়া লামিছানের খানিকটা অসুস্থতা আছে বলেও দেশ ছাড়ার আগে জানান নেপাল দলের ম্যানেজার প্রাদিপ মাজগাইয়ান, 'যেহেতু তার বিরুদ্ধে মামলা চলছে এবং হাজিরা দেওয়ার ব্যাপার আছে, এখনই সে যেতে পারছে না। এছাড়া তার স্বাস্থ্যগত কিছু সমস্যাও আছে।'

হাজিরা শেষে ২৩ বছর বয়সী এই লেগ স্পিনার দলের সঙ্গে যোগ দেবেন বলে আশা করছে নেপাল ক্রিকেট অ্যাসোসিয়েশন। তবে আদালতের ব্যাপারে কিছুটা শঙ্কার জায়গা তো সবসময় থাকেই। আপাতত সেই অনিশ্চয়তাই সঙ্গী নেপাল দলের। 

আগামী বুধবার মুলতানে পাকিস্তানের বিপক্ষে নেপালের ম্যাচ দিয়ে শুরু হবে এবারের এশিয়া কাপ। গ্রুপ পর্বে পরের ম্যাচটি খেলবে তারা ভারতের বিপক্ষে, শ্রীলঙ্কার পাল্লেকেলেতে ৪ সেপ্টেম্বর।

এই প্রথম এশিয়া কাপে খেলার যোগ্যতা অর্জন করেছে নেপাল। তাদের বোলিং আক্রমণের বড় অস্ত্র লামিছানে। বয়সভিত্তিক ক্রিকেট থেকেই আলো ছড়িয়ে দ্রুত তিনি হয়ে ওঠেন বিশ্ব আঙিনায় নেপাল ক্রিকেটের বিজ্ঞাপন। এমনকি তার বোলিংয়ে মুগ্ধ ছিলেন লেগ স্পিন কিংবদন্তি শেন ওয়ার্নও। 

এইচজেএস