গেল মাস খানেকের বেশি সময় ধরেই ইনজুরির সঙ্গে লড়াই করছিলেন এবাদত হোসেন। তবে হাঁটুর সেই ইনজুরি থেকে পুরোপুরি ফিট হতে না পারায় এশিয়া কাপ দলের বিমান থেকে ছিটকে পড়েছেন টাইগার এই পেসার। গতকাল মঙ্গলবার তার এশিয়া কাপ দলে না থাকার খবরটি নিশ্চিত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

এর আগে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ চলাকালীন সময়ে বোলিং করতে গিয়ে পোপিং ক্রিজ থেকে ছিটকে পড়েন এবাদত। তারপর থেকেই মাঠের বাইরে রয়েছেন এই পেসার। তার চোট নিয়ে এখনো দুশচিন্তায় বিসিবি। যে কারণে এশিয়া কাপ খেলিয়ে ঝুঁকি নিতে নারাজ টিম ম্যানেজমেন্ট।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী এ নিয়ে বলেন, ‘চোটের পর এবাদত ছয় সপ্তাহ পুনর্বাসনে ছিল। এ সময় বেশ কয়েকবার এমআরআই করানো হয় এবং সেসব রিপোর্ট বলছে, এসিএল চোট নিয়ে এখনো দুশ্চিন্তার জায়গা আছে। আর তাই তার এশিয়া কাপে খেলা হচ্ছে না।’

এছাড়া অক্টোবরে ভারতের মাটিতে হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপের আগে এবাদতকে নিয়ে তাড়াহুড়া করতে চায় না বিসিবি, দেবাশিষ চৌধুরীর ব্যাখ্যা, ‘অক্টোবরে আইসিসি বিশ্বকাপ বাংলাদেশ দলের জন্য পরবর্তী বড় টুর্নামেন্ট। তার আগে ইবাদতকে পূর্ণ ফিটনেস ও খেলায় ফেরাতে বিসিবি চিকিৎসার সব রকম নিরাপদ ব্যবস্থা গ্রহণ করতে প্রতিজ্ঞাবদ্ধ। চিকিৎসা ও পরামর্শের জন্য দেশের বাইরে যাওয়ার ব্যাপারটিও এর আওতাভুক্ত।’

এশিয়া কাপে ১৭ জনের স্কোয়াড:

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, নাসুম আহমদ, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ নাঈম, শামীম হোসেন, তানজিদ হাসান ও তানজিম হাসান।

এসএইচ/এফআই