কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে রানারআপ হয়েছিলেন বাংলাদেশের লিটন কুমার দাস। দেশে এসেই আবার ছুটে গিয়েছিলেন লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল) খেলতে। সেখানে বাদ পড়েছেন প্লে-অফ পর্ব থেকে। লঙ্কাপর্ব শেষে গেল রোববার দেশে ফিরেছিলেন লিটন দাস। একদিন বিশ্রামের পরেই আবার তাকে দেখা গেল ব্যাট-গ্লাভস হাতে।

আজ মঙ্গলবার মাঠের অনুশীলনে ফিরেছেন টাইগার এই ওপেনার। মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে এদিন সকাল সাড়ে নয়টা থেকে শুরু হয় অনুশীলন। এদিন অবশ্য মাঠে ছিলেন না ক্যাম্পের দুই নিয়মিত মুখ মাহমুদউল্লাহ রিয়াদ এবং শামীম পাটোয়ারী। 

আরও পড়ুন: দুবাই থেকে ফিরে বরিশালে সাকিব 

এদিনও জাতীয় দল রুদ্ধদ্বার অনুশীলন করে। শুরুতে গা গরম পর্ব শেষে সবাইকে নিয়ে কথা বলেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। এরপর মুশফিককেও দেখা যায় হাথুরুসিংহের মতো সতীর্থদের ব্রিফ করতে।

এশিয়া কাপকে সামনে রেখে জাতীয় দলে লিটন যোগ দিলেও বাণিজ্যিক কাজে থাকায় সাকিব আল হাসান অনুশীলন শুরু করেননি। ধারণা করা হচ্ছে, টাইগারদের নতুন ওয়ানডে অধিনায়ক কালই যোগ দেবেন অনুশীলনে।

আরও পড়ুন: যে কারণে ক্যাম্পে নেই রিয়াদ

সবশেষ বিদেশি দুই লিগে খেলা লিটনের বর্তমান ফর্মটা বাংলাদেশের দুশ্চিন্তার বড় কারণ। শেষ কয়েক ইনিংসে মোটেই হাসেনি তার ব্যাট। এমনকি কিছু ম্যাচে ভালো শুরু করেও শেষ পর্যন্ত বড় করতে পারেননি নিজের ইনিংস। দুই ফ্র্যাঞ্চাইজ লিগ গ্লোবাল টি-টোয়েন্টি ও এলপিএল টুর্নামেন্টে ছিলেন নিষ্প্রাণ। গ্লোবাল টি-টোয়েন্টিতে ৮ ম্যাচে ২১.৭১ গড়ে লিটন রান করেছেন ১৫২ আর এলপিএলে ৩ ম্যাচে করেছেন ৩৪ রান।

এসএইচ/জেএ