ছবি-সংগৃহীত

গেল মাসে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলেছিলেন তামিম ইকবাল। এরপর থেকে এই ওপেনারের ওপর দিয়ে বয়ে গিয়েছে হাজারো ঝড়।

গত বছরের নভেম্বর থেকে চোটে ভুগছিলেন তামিম। তবে সেই চোট সম্পর্কে বিস্তারিত জানা যায় গেল মাসে টাইগার এই ওপেনার দুবাই যাওয়ার পর। জানা যায় কোমরের ডিস্কে চোট ধরা পড়েছে তামিমের। এরপর লন্ডনে প্রাথমিক চিকিৎসা শেষে আবারো দেশে ফিরে আসেন তামিম। দেশে ফিরে কিছুদিন ছিলেন বিশ্রামে। এরপর ওয়ার্ম আপ করে ফিটনেসের কাজ শুরু করেছিলেন তামিম। বাকি ছিল কেবল ব্যাটিং অনুশীলন করা।

সেই ব্যাটিং অনুশীলনেও এবার দেখা গেল চট্টলার খান সাহেবকে। আজ রোববার মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামের একাডেমি মাঠে ব্যাট হাতে নেমে পড়েন তামিম। দুপুর আড়াইটা নাগাদ ব্যাট করতে নেমে প্রায় মিনিট বিশেকের মতো ব্যাট চালান তারকা এই ওপেনার। এ সময় নেটের পেছনে সর্বক্ষণই সবকিছু পর্যবেক্ষণ করছিলেন বাংলাদেশ দলের ফিজিও বায়জেদুল ইসলাম। 

প্রথম দিনে অবশ্য থ্রোয়ারের বল খুব বেশি গতির দেখা যায়নি। তবে সব বলকেই বেশ সাবলীল ভাবেই সামলাতে দেখা গেছে তামিমকে। ব্যাটিং অনুশীলন শেষে খানিকক্ষণ বিশ্রাম নিয়ে তামিম চলে যান মিরপুর স্টেডিয়ামের মূল মাঠে।

মূল মাঠে গিয়ে নতুন করে বিসিবির সঙ্গে যুক্ত হওয়া পুনর্বাসন কেন্দ্রের প্রধান কিরন থমসকে নিয়ে খানিকক্ষণ রানিং করেন তামিম। এ ছাড়া থমস তাকে বেশ কিছু শারীরিক চর্চাও দেখিয়ে দেন। এদিকে আসন্ন এশিয়া কাপের দল থেকে আগেই ছিটকে গিয়েছিলেন তামিম। তবে ধারণা করা হচ্ছে আগামী মাসে ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজ দিয়ে আবারো মাঠের ক্রিকেটে ফিরবেন এই ওপেনার।

এসএইচ/এফআই