ছবি-সংগৃহীত

বাংলাদেশ জাতীয় নারী দলের ক্রিকেটারদের এবার কোচিং দীক্ষা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সিলেট স্টেডিয়ামে বিসিবির তত্ত্বাবধানে গেল দুইদিন ব্যাপী এই প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হয়।

মূলত বিসিবির গেম ডেভেলপমেন্ট এবং নারী বিভাগের সাহায্যে লেভেল ওয়ান কোচিং কোর্স সম্পন্ন করেছেন নিগার সুলতানা-জাহানারা আলম-সালমা খাতুনরা। 

বিদেশের পাশাপাশি দেশীয় কোচদের পাইপ লাইন মজবুত রাখতে বিভিন্ন সময় কোচিং কোর্স আয়োজন করে থাকে বিসিবি। আর কোচ হতে প্রাথমিক পর্যায়ের লেভেল ওয়ান হলো প্রথম ধাপ। শুধু কোচ হতে নয়, মাঠের ক্রিকেটের ক্ষেত্রেও এই কোর্স বড় ভূমিকা রাখে। যে কারণে নারী ক্রিকেটারদের মাঠের খেলার উন্নতিতেও এর প্রভাব স্পষ্টত মিলবে।

দুই দিনব্যাপী এই কোচিং কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন ওয়াহেদুল গনি, মিজানুর রহমান, সোহেল ইসলাম, মাহবুব আলী জাকি, কামরুল হাসান ও রাশেদ ইকবাল।

লেভেল ওয়ান কোর্সের অংশগ্রহণকারী ক্রিকেটাররা হলেন- নিগার সুলতানা জ্যোতি, শোভনা মোস্তারী, মুর্শিদা খাতুন, লতা মন্ডল, নাহিদা আক্তার, মিঃ ফারিহা ইসলাম তৃষ্ণা, শানজিদা আক্তার মগলা, শারমিন আক্তার সুপ্তা, সুলতানা খাতুন, দিলারা আক্তার, মিঃ রিতু মনি, সালমা খাতুন, শামীমা সুলতানা, পিংকি হোসাইন, ফারগানা , ফাহিমা খাতুন, ঝর্ণা আক্তার, মারুফা আক্তার, জাহানারা আলম ও শরীফা খাতুন।

এসএইচ/এফআই