উইকেট পেলে সাধারণ বোলাররা নানা রকম উদযাপনে মাতেন। সেক্ষেত্রে পাকিস্তানি পেসার হাসান আলীও ব্যতিক্রম নন। উইকেট পাওয়ার পর নিচের দিকে ঘুষির মতো করে এরপর দুই হাত ওপরের দিকে মেলে ধরেন তিনি। তার পরই আবার ওপরের দিকে শূন্যে ঘুষি। এটি হাসান আলীর উদযাপনের নিজস্ব ভঙ্গি। তবে এবার বাবর আজমকে আউট করার পর চিরচেনা সেই উদযাপন করলেন না হাসান। বাবর যে তার জাতীয় দলের অধিনায়ক।

লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) পাকিস্তানি অধিনায়ক কলম্বো স্টাইকার্সের হয়ে খেলছেন। অন্যদিকে হাসান খেলছেন ডাম্বুলা অরার হয়ে। ম্যাচটিতে কলম্বোকে ৫০ রানে হারিয়েছে ডাম্বুলা। ম্যাচ জয়ে বড় অবদান রেখেছেন ডাম্বুলার পাকিস্তানি পেসার হাসান। ৪ ওভারে মাত্র ১৬ রানেই তিনি তিন উইকেট তুলে নেন।

এর মধ্যে একটি উইকেট বাবরের। হাসানের অফ স্টাম্পের বাইরে থেকে কিছুটা ভেতরে টার্ন নেওয়া বলে বাবর মিড-অফে খেলার চেষ্টা করেন। তবে কিছুটা বাঁক খেয়ে বলটি উইকেটরক্ষক সাদিরা সামারাবিক্রমের তালুবন্দী হয়ে যায়। এরপর স্বভাবসুলভ উল্লাস বাদ দিয়ে হাসান বাবরের দিকে তাকিয়ে শুধু হাসি বিনিময় করেন।

আরও পড়ুন >> কোহলির কণ্ঠে বাবর বন্দনা

পরবর্তীতে ম্যাচ শেষে তার ব্যাখ্যাও দিয়েছেন ২৯ বছর বয়সী এই পেসার, ‘সে (বাবর) আমদের রাজা এবং আমার অধিনায়ক। তাই সবসময় এই জায়গা থেকে শ্রদ্ধা কাজ করে এবং সে কারণে আমি উদযাপন করিনি। আমার মনে হয় তার উইকেট পাওয়াটাই আমার জন্য উদযাপনের মতো। সবাই জানে সে যেকোনো মুহূর্তে খেলার মোড় পরিবর্তন করে দিতে পারে।’

এদিন বাবর মাত্র ১১ রান করেই আউট হয়ে যান। তার দলও শেষ পর্যন্ত গুটিয়ে যায় ১১৬ রানে। কলম্বোর হয়ে সর্বোচ্চ ২১ রান করেন নুয়ানিন্দু ফার্নান্দো। এর আগে বেন ম্যাকডারমট ও অ্যালেক্স রসের হাফসেঞ্চুরিতে ডাম্বুলা ৫ উইকেটে ১৬৬ রান সংগ্রহ করে।

এএইচএস