ফাইল ছবি

সেপ্টেম্বরে চীনের হ্যাংজুতে মাঠে গড়াচ্ছে এশিয়ান গেমস ২০২৩। এই প্রথম ক্রিকেট ইভেন্টে অংশ নিচ্ছে ভারত। ইতোমধ্যে ঘোষণা হয়েছে স্কোয়াডও। যেখানে নিজের নাম না দেখে হতাশ হয়েছেন বাঁহাতি ব্যাটার শিখর ধাওয়ান। 

গত বছর ডিসেম্বরে বাংলাদেশের বিপক্ষে খেলা ওয়ানডের পর আর ভারতের জার্সিতে দেখা যায়নি তাকে। তবে তার ফেরার জন্য দারুণ মঞ্চ হতে পারতো এশিয়ান গেমস। এমনকি দল ঘোষণার আগে অধিনায়ক হিসেবেও তার নাম উচ্চারণ হচ্ছিল। কিন্তু দল ঘোষণার পর অধিনায়ক তো দূরের কথা স্কোয়াডেই নেই তার নাম।

শুরুতে বিস্মিত হয়েছেন, তবে পরে ব্যাপারটা বুঝতে পেরেছেন ৩৭ বছর বয়সী এই ব্যাটার। মূলত তরুণ ও সম্ভাবনাময়ী ক্রিকেটারদেরই সুযোগ দেওয়া হয়েছে। যেখানে সাম্প্রতিক সময়ে পাওয়া সাফল্য আমলে নিয়েছে নির্বাচকরা।

এ প্রসঙ্গে সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে ধাওয়ান বলেন, 'যখন আমি দেখলাম সেখানে আমার নাম নেই, আমি কিছুটা বিস্মিত ও ব্যথিত হয়েছিলাম। কিন্তু পরে বুঝলাম তাদের পরিকল্পনা ভিন্ন। সেটা ভেবে ভালো লাগছে। আসলে বিষয়টা আপনাকে মেনে নিতেই হবে। তবে খুশি হয়েছি রুতু (রুতুরাজ গাইকোয়াড়) দলকে নেতৃত্ব দিবে। সম্প্রতি ভালো খেলা সব তরুণরা আছে দলে। আমি নিশ্চিত এশিয়ান গেমসে তারা ভালো কিছু করবে।’ 

এইচজেএস