ফাইল ছবি

নতুন ওয়ানডে অধিনায়ক কে হবেন সেটা নিয়ে চলছিল নানা আলোচনা-সমালোচনা। তবে সব জল্পনা-কল্পনার আজ অবসান ঘটিয়ে দিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। শুক্রবার নিজ বাসভবনে নতুন অধিনায়ক হিসেবে সাকিব আল হাসানের নাম ঘোষণা করেছেন তিনি। 

এতদিন বোর্ড সভাপতির সন্দেহ ছিল সাকিব সব ম্যাচ খেলবে কি না। তবে পাপন গণমাধ্যমে জানালেন, এখন তিনি বুঝতে পেরেছেন সাকিবের থেকে সিরিয়াস কেউ নেই।  

পাপন বলছিলেন, 'ওর (সাকিবের) পটেনশিয়াল নিয়ে তো কোনো সন্দেহ নেই। একটা জিনিস খুব ভালো লাগছে আমার, সাম্প্রতিক সময়ে... গত এক বছর ধরে দেখছি... সেটা হচ্ছে সাকিবকে নিয়ে আমার যে সন্দেহ ছিল, এটা আমার ব্যক্তিগত কথা, ও কতটা সিরিয়াস, কোন খেলাটা খেলবে কিংবা খেলবে না… এখন দেখছি ওর চেয়ে সিরিয়াস কেউ নেই, ক্রিকেট নিয়ে।' 

'আমাদের যে পরিমান খেলা, সেগুলো তো খেলছেই, কন্টিসিউয়াসলি খেলে যাচ্ছে। কানাডায় গেল, এখন আবার শ্রীলঙ্কায় গেল। এই যে এখন বিশ্বকাপে অধিনায়কের দায়িত্ব পেয়েছে, আমার কাছে মনে হয়, সে এখন টোটালি ফোকাসড অন ক্রিকেট। এটা আমাদের জন্য খুব বড় বিষয়। ওর সামর্থ্য নিয়ে কখনও কোনও সন্দেহ থাকার প্রশ্নই ওঠে না।' 

'ওর (সাকিব) সঙ্গে সেরকম আলোচনায় হয়নি। ও দেশে এলে, তারপর বলতে পারব। দীর্ঘ মেয়াদে পরিকল্পনাটাও জানতে হবে। কারণ একসঙ্গে তিনটা ওর ওপর বোঝা হয়ে যাবে। কারণ যে পরিমাণ খেলা আমাদের, কাজেই ওর সঙ্গে কথা বলে নিতে হবে। ওর সঙ্গে কথা না বলে কিছু বলাটা এখন কঠিন।'-যোগ করেন পাপন।

এসএইচ/এইচজেএস