ফাইল ছবি

বিশ্বকাপের বাকি নেই দুই মাসও। অক্টোবরে শুরু হতে যাওয়া এবারের ওয়ানডে বিশ্বকাপ নিয়ে বিশ্লেষকরাও দেওয়া শুরু করেছেন তাদের মতামত। ভারতের সাবেক তারকা ব্যাটার বীরেন্দর শেবাগ বেছে নিয়েছেন সম্ভাব্য চার সেমি-ফানালিস্ট।

৫ অক্টোবর শুরু হয়ে ১৯ নভেম্বর পর্দা নামবে ভারতে অনুষ্ঠিতব্য ১৩তম ওয়ানডে বিশ্বকাপের। যেখানে স্বাগতিক ভারত নিশ্চিতভাবেই থাকছে ফেভারিটের তালিকায়। তবে শেবাগ ভারতকে তার সেমি-ফাইনালিস্ট তালিকায় রাখলেও অস্ট্রেলিয়া-ইংল্যান্ডকে দিচ্ছেন বেশ গুরুত্ব। ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের সাথে তার চোখে চতুর্থ দল পাকিস্তান। 

সাম্প্রতিক সময়ে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার খেলার ধরনই শেবাগকে বাধ্য করেছে ফেভারিটের তালিকায় রাখতে। উপ-মহাদেশের কন্ডিশনে খেলা হলেও তাদের নিয়ে বাজি ধরার ব্যাখ্যাও দিয়েছেন সাবেক ভারতীয় ব্যাটার। তিনি বলেন, 'আমাকে যদি বেছে নিতে হয় তাহলে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত ও পাকিস্তান। এই চারটা দল হতে পারে আমার চোখে সেমি-ফাইনালিস্ট। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড অবশ্যই এই তালিকায় থাকবে।' 

'কারণ তারা যে ধরনের কিকেট খেলছে - তারা প্রথাগত শটের চেয়ে অপ্রথাগত শট খেলছে। দুইটা দলই খুব ভালো করছে। উপ-মহাদেশের বাইরের দল হিসেবে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড এই দুইটা দলই উপ-মহাদেশে ভালো খেলতে পারে।'-আরও যোগ করেন তিনি।

এইচজেএস