ফাইল ছবি

নিউ জিল্যান্ডের হয়ে গত দুই ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল খেলেছেন ট্রেন্ট বোল্ট। কিন্তু দুবারই তার সঙ্গী হয়েছে হতাশা। এবার আর সেই আক্ষেপে পুড়তে চান না তিনি। ভারতে অনুষ্ঠেয় বৈশ্বিক আসরের ট্রফি উঁচিয়ে ধরতে আশাবাদী অভিজ্ঞ এই পেসার। 

নিউ জিল্যান্ড দলের বোলিং বিভাগের বড় অস্ত্র বোল্ট গত বছরের অগাস্টে হুট করে কেন্দ্রীয় চুক্তি থেকে সরে দাঁড়ান। এরপর থেকে লম্বা সময় ধরে দলের বাইরে তিনি। ২০২৩ বিশ্বকাপকে সামনে রেখে তাকে আবার দলে ফিরিয়েছে কিউইরা। তাকে রেখে ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য দল সাজিয়েছে তারা।

গত সেপ্টেম্বরের পর আবারও ওয়ানডে খেলার সুযোগ এখন বোল্টের সামনে। দলে ফিরে ৩৪ বছর বয়সী বাঁহাতি এই পেসার বললেন, সব সময়ের মতোই দেশের প্রতিনিধিত্ব করতে মুখিয়ে আছেন তিনি। সঙ্গে জানালেন, বিশ্বকাপ নিয়ে তার চাওয়ার কথা।

'দলে ফেরা এবং ওয়ানডে বিশ্বকাপের জন্য কাজ করার বিষয়টি আমার মাথায় সব সময়ই ছিল। সেখানে (বিশ্বকাপে) ইতিহাস জড়িয়ে আছে। গত আসরে আমাদের যাত্রা খুবই রোমাঞ্চকর ছিল। তাই এবার খেলার জন্য উন্মুখ হয়ে আছি এবং আশা করি, বড় ভূমিকা রাখতে পারব।'

'আমি স্রেফ ভাবছি, চকচকে ট্রফিটি উঁচিয়ে ধরার কথা, ৪ বছর আগে যেটার খুব কাছে ছিলাম আমরা। এটাই সবচেয়ে বড় লক্ষ্য।'-আরও যোগ করেন তিনি।  

এইচজেএস