কদিন আগে এশিয়া কাপের সূচি প্রকাশ করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। প্রকাশিত সূচি অনুযায়ী, আগামী ৩০ আগস্ট থেকে শুরু হবে এশিয়ান ক্রিকেটের শ্রেষ্ঠত্বের লড়াই। 

টুর্নামেন্ট শুরুর সপ্তাহ তিনেক আগে খেলার শুরুর সময়ে কিছুটা বদল এসেছে। আগের দেওয়া সূচি অনুযায়ী, একেক ম্যাচ একেক সময়ে শুরু হওয়ার কথা ছিল।

তবে টুর্নামেন্টটি সম্প্রচারকারী টিভি চ্যানেল স্টার স্পোর্টস আজ এক টুইটবার্তায় জানিয়েছে, এশিয়া কাপের সব ক’টি ম্যাচই ভারতীয় সময় বিকেল ৩টা থেকে শুরু হবে। অর্থাৎ বাংলাদেশ সময় সাড়ে ৩টা থেকে ম্যাচগুলো উপভোগ করা যাবে। 

আরও পড়ুন: বাংলাদেশের এশিয়া কাপের দল যেমন হতে পারে

৩০ আগস্ট থেকে শুরু হওয়া এবারের আসরের মোট ৪ টি ম্যাচ আয়োজন করবে পাকিস্তান। আর বাকি ৯ টি ম্যাচের আয়োজক হিসেবে থাকবে শ্রীলঙ্কা। টুর্নামেন্টের ফাইনাল সেপ্টেম্বরের ১৭ তারিখ। সূচি অনুযায়ী, ভারত পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচটি হবে শ্রীলঙ্কার ক্যান্ডিতে। 

এশিয়া কাপে অংশ নিচ্ছে ৬টি দল। ভারতের গ্রুপে রয়েছে পাকিস্তান এবং নেপাল। ভারতের দু’টি ম্যাচই শ্রীলঙ্কার ক্যান্ডিতে। অন্য গ্রুপে রয়েছে বাংলাদেশ, আফগানিস্তান এবং শ্রীলঙ্কা। 

আরও পড়ুন: এশিয়া কাপে তামিমের স্থলাভিষিক্ত হচ্ছেন কে?

গ্রুপ পর্ব থেকে চারটি দল উঠবে সুপার ফোরে। সেই পর্বের প্রথম ম্যাচ লাহোরে। পরের সব ক’টি ম্যাচ হবে কলম্বোতে। এশিয়া কাপে মোট ১৩টি ম্যাচ খেলা হবে। গতবার টি-টোয়েন্টি ফরম্যাটে খেলা হলেও সামনে একদিনের বিশ্বকাপ থাকায় এবারের প্রতিযোগিতায় সব ম্যাচ ৫০ ওভারের হবে।

এফআই