লম্বা সময় ধরেই মিরপুরের ‘হোম অব ক্রিকেট’ খ্যাত শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দেখা যায়নি তামিম ইকবালকে। আফগানিস্তানের সাথে সিরিজ চলাকালে নিজ শহর চট্টগ্রামে বসেই অবসরের ঘোষণা দিয়েছিলেন তামিম। এরপর অবশ্য প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ শেষে নিজের সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছেন। এরপর থেকে প্রধানমন্ত্রীর নির্দেশেই ছুটিতে আছেন দেশসেরা এই ওপেনার।

এরইমাঝে হঠাৎ করেই তামিম ইকবালকে দেখা গেলো মিরপুরে। আজ রোববার (৬ আগস্ট) দুপুর একটার দিকে শের-ই বাংলায় পা রাখেন তামিম। এরপর প্রথমে মেডিকেল বিভাগে কিছুক্ষণ অবস্থান করেন তিনি। সেখান থেকে বেরিয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগে যান বাঁহাতি এই ওপেনার। সেখানেও কিছুক্ষণ সময় কাটিয়ে মিরপুর থেকে চলে যান সদ্য বিদায়ী ওয়ানডে অধিনায়ক। 

জানা গেছে, বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরির সঙ্গে নিজের শারীরিক অবস্থা এবং পরবর্তী কার্যক্রম সম্পর্কে আলোচনা করতেই এদিন মাঠে এসেছিলেন তামিম।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করেই নেতৃত্ব ছেড়েছেন তামিম

গত কদিন আগেই লন্ডনে কোমরের চোটের চিকিৎসা করিয়ে দেশে এসেছেন তামিম ইকবাল। ডাক্তারের পরামর্শে বর্তমানে বিশ্রামে আছেন তিনি। ইনজুরি ঝুঁকি থেকে মুক্ত থাকতে নিজেকে এশিয়া কাপ থেকেও সরিয়ে নিয়েছেন বাঁহাতি এই ওপেনার। 

যদিও ক্রিকেট বোর্ড প্রত্যাশা করছে, এশিয়া কাপের পর নিউজিল্যান্ডের সাথে সিরিজ দিয়েই বাইশ গজে ফিরে আসবেন তামিম ইকবাল। সেইসঙ্গে পূর্ণ ফিট অবস্থায় তাকে বিশ্বকাপে দেখা যাবে বলেও প্রত্যাশা বোর্ডের। 

এদিকে তামিম ইকবালের সরে যাবার পর থেকে এখন পর্যন্ত ওয়ানডে ফরম্যাটে অধিনায়কের নাম ঘোষণা করা হয়নি। ধারণা করা হচ্ছে, আগামী কদিনের মাঝেই নতুন অধিনায়কের ইস্যুতে ঘোষণা দিবে ক্রিকেট বোর্ড। 

এসএইচ/জেএ