ধীরে ধীরে নিজেকে প্রস্তুত করছেন নিউজিল্যান্ডের তারকা ব্যাটার এবং দলীয় অধিনায়ক কেন উইলিয়ামসন। নিয়মিত নেট সেশনে অংশ নিচ্ছেন। হালকা ব্যাটিং আর দৌড়াদৌড়ি করতেও দেখা গিয়েছে টেস্ট ক্রিকেটের নাম্বার ওয়ান ব্যাটারকে। ধারণা করা হচ্ছে, আরও কিছুটা সময় পেলে হয়ত পুরোদস্তুর ফিট হয়ে উঠবেন তিনি। 

যদিও তার বর্তমান শারীরিক অবস্থা ম্যাচ খেলার জন্য পুরোপুরি ফিট এমনটা মানতে নারাজ দলের কোচ গ্যারি স্টিড। অন্তত উইলিয়ামসন ‘আন্তর্জাতিক ক্রিকেটে যে মানের পারফর্ম করে, তা করার মত উপযুক্ত অবস্থানে নেই’ বলে মনে করেন কিউই কোচ। 

বিশ্বকাপকে সামনে রেখে মাউন্ড মঙ্গানুইয়ের বে ওভালে ক্যাম্প করছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। সেখানেই কথা বলেছেন কোচ গ্যারি স্টিড, ‘ব্যাট হাতে ওকে দেখতে পাওয়া কিংবা বল হিট করতে দেখা সত্যিই অসাধারণ। যদিও সে এখনই আন্তর্জাতিক পর্যায়ে খেলার মত ফিট না। তবে, সে দ্রুত সেরে উঠার পথে রয়েছে।’ 

আরও পড়ুন: অনুশীলনে উইলিয়ামসন, খেলবেন বিশ্বকাপে?

চলতি বছর আইপিএলে গুজরাট টাইটান্সের জার্সিতে প্রথম ম্যাচ খেলার সময়েই এসিএল ইনজুরিতে আক্রান্ত হন উইলিয়ামসন। এরপরেই তার বিশ্বকাপে অংশগ্রহণ নিয়ে সংশয় দেখা দেয়। যদিও এপ্রিলে সার্জারির পর থেকে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠতে শুরু করেন ব্ল্যাকক্যাপস অধিনায়ক। 

কেন উইলিয়ামসন নিজেও জানিয়েছেন, বিশ্বকাপ খেলার জন্য প্রস্তুত হচ্ছেন তিনি, ‘পুরাতন সতীর্থ আর নতুন কাউকে দেখার অনুভূতিটা দারুণ। টিম ক্যাম্পের জন্য মুখিয়ে আছ। এখানে বাড়িতে এবং মাউন্টে থাকতে পেরে ভাল বোধ হচ্ছে। সেইসঙ্গে কিছুটা ট্রেনিং আর নিজেকে আবার দলে যুক্ত করা চেষ্টা।’ 

নিউজিল্যান্ড ক্রিকেটের পোস্ট করা এক ভিডিওতে উইলিয়ামসন নিজেই জানিয়েছেন তার স্বাস্থ্যের অবস্থা, ‘বাইকে ফিটনেস সেশন করতে পেরে ভালই লাগছে। একেবারেই নিচের স্তর থেকে উন্নতি করতে হচ্ছে। বিষয়গুলো খুবই নিয়ন্ত্রিত পর্যায়ে আছে, যেন আমার মুভমেন্ট আরও ভাল হয়। একইসঙ্গে ব্যাটিং এর সাথে খাপ খাইয়ে নিতে পারি। হ্যাঁ, এখনো অনেক কাজই বাকি, তাই কঠোর পরিশ্রম চালিয়ে যেতে হবে। 

নিউজিল্যান্ড বর্তমানে ব্যস্ত আছে তাদের সংযুক্ত আরব আমিরাত এবং ইংল্যান্ড সফর নিয়ে। আরব আমিরাতের বিপক্ষে টি-২০ ফরম্যাটে মাঠে নামবে ব্ল্যাকক্যাপ্সরা। আর ইংলিশদের সাথে সফরে থাকবে টি-২০ এবং ওয়ানডে সিরিজ। 
জেএ