এশিয়া কাপের বাংলাদেশ দলে তামিম ইকবাল থাকবেন কিনা এবং টুর্নামেন্টে তার নেতৃত্ব দেওয়া নিয়ে বেশ কিছুদিন ধরে নানামুখী আলোচনা চলছিল। এরপরই আজ (বৃহস্পতিবার) টাইগার ওপেনারের সঙ্গে আলোচনায় বসার কথা ছিল ক্রিকেট বোর্ডের (বিসিবি)। তবে সারাদিন গুঞ্জন থাকলেও বৈঠকের স্থান ও সময় নিয়ে ধোঁয়াশা ছিল। পরবর্তীতে সন্ধ্যা নাগাদ বিসিবি রাত ৮টায় সংবাদ সম্মেলনের ডাক দেয়।

সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায় সংবাদ সম্মেলন করার কথা জানিয়েছে বিসিবির মিডিয়া বিভাগ। যুক্তরাজ্য থেকে কিছুদিন আগে কোমরের চোটের চলমান চিকিৎসার মাঝখানে দেশে আসেন তামিম। চোটের স্থায়ী সমাধান হিসেবে প্রথমে টাইগার অধিনায়কের অস্ত্রোপচার করার কথা শোনা গেলেও পরবর্তীতে ইনজেকশন নিয়ে তিনি আসন্ন দুটি টুর্নামেন্টে অংশ নেওয়ার কথা জানান।

আরও পড়ুন >> তামিমের অবসর কাণ্ডে কিছুই জানতেন না আকরাম

গেল মাসে নাটকীয় অবসর ইস্যুর পর তামিম ইকবাল জানিয়েছিলেন, ক্রিকেট বোর্ডের সঙ্গে তার কিছু বিষয় নিয়ে আলাপ রয়েছে। আর সেই আলাপের ওপরেই অনেককিছু নির্ভর করবে বাঁ-হাতি এই ওপেনারের ভবিষ্যৎ নিয়ে। এবার সেই আলাপেই বসেছেন তামিম। এরপর বিসিবির কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে নির্দিষ্ট সিদ্ধান্তের কথা জানানোর ঘোষণা দেয় বিসিবি।

আসন্ন এশিয়া কাপকে সামনে রেখে ক্রিকেটারদের ফিটনেসে মনোযোগী বিসিবি। তাই এই মেগা আসরের দল ঘোষণার আগে ক্যাম্পে ডাক পাওয়া ৩২ ক্রিকেটারকে নানা পরীক্ষা-নিরীক্ষার মধ্য দিয়ে যেতে হচ্ছে। আজ অনুষ্ঠিত হয়েছে তাদের ইয়ো ইয়ো টেস্ট। যেখানে ১৯.৫ স্কোর নিয়ে শীর্ষে আছেন নাজমুল হাসান শান্ত। অন্যদিকে, চিকিৎসা শেষে সদ্যই দেশে ফিরেছেন তামিম। তবে টাইগারদের এই ওয়ানডে অধিনায়কের মাঠে ফেরা এখনও ঝুলে আছে তার ফিটনেসের ওপর। 

এএইচএস