এশিয়া কাপ ও বিশ্বকাপের আগে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে ব্যস্ত সময় কাটাচ্ছে বাংলাদেশের ক্রিকেটাররা। সদ্য সমাপ্ত জিম আফ্রো টি-টেন টুর্নামেন্টে খেলেছেন মুশফিক ও তাসকিন। এছাড়া কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে খেলছেন লিটন ও সাকিব আল হাসান। যদিও লঙ্কান প্রিমিয়ার লিগে অংশ নিতে সাকিব এখন শ্রীলঙ্কায়। টাইগার এই অলরাউন্ডার ছাড়াও আরও ৩ বাংলাদেশি খেলছেন এলপিএলে। 

সাকিব ও মোহাম্মদ মিঠুন গল টাইটান্সে; হৃদয় খেলছেন জাফনা কিংসের হয়ে, শরিফুল সুযোগ পেয়েছেন কলম্বো স্ট্রাইকার্সে। মিঠুন ও শরিফুল এখনো মাঠে নামার সুযোগ না পেলেও, নিজেদের প্রথম ম্যাচেই দারুণ পারফরম্যান্স সাকিব ও হৃদয়ের। 

আজ আবারও মাঠে নামছেন সাকিব ও হৃদয়রা। এছাড়া গ্লোবাল টি-টোয়েন্টিতে রাতে ম্যাচ রয়েছে লিটন দাসের। কানাডার লিগটিতে সারে জাগুয়ার্সের সহ-অধিনায়কও বাংলাদেশি এই উইকেটকিপার ব্যাটার। 

আরও পড়ুন: এলপিএলে সাকিব-হৃদয়দের ম্যাচের সূচি একনজরে

প্রথমবারের মতো বিদেশি ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে নেমে ফিফটি হাঁকিয়েছেন তরুণ টাইগার ব্যাটার হৃদয়। এলপিএলের উদ্বোধনী ম্যাচে শরিফুলের কলম্বো স্ট্রাইকার্সের বিপক্ষে জয়ের ম্যাচে ৩৯ বলে চার বাউন্ডারি ও ১ ছক্কায় ৫৪ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেছেন হৃদয়।

এছাড়া গ্লোবাল টি-টোয়েন্টি ছেড়ে এলপিএলে খেলতে নেমেই অলরাউন্ড নৈপুণ্য দেখালেন সাকিব। সোমবার গল টাইটান্সের হয়ে প্রথম ম্যাচে ব্যাট হাতে ১৪ বলে ২৩ রান করার পর, বোলিংয়ে ৪ ওভারে মাত্র ২৫ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট। 

লঙ্কা প্রিমিয়ার লিগ

ডাম্বুলা-জাফনা

বেলা ৩টা ৩০ মি., স্টার স্পোর্টস ৩

গল-ক্যান্ডি

রাত ৮টা, স্টার স্পোর্টস ৩

গ্লোবাল টি-টোয়েন্টি

ব্র্যাম্পটন-সারে

রাত ৯টা, টি স্পোর্টস

মন্ট্রিয়ল-ভ্যাঙ্কুভার

রাত ১টা ৩০ মি., টি স্পোর্টস 

এফআই