ছবি: সংগৃহীত

দেশের বাইরে প্রথমবারের মতো ফ্র্যাঞ্চাইজি লিগে ব্যাটিং করতে নেমেছেন। সেটাও আবার লঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল) মতো জনপ্রিয় আসরে। স্বাভাবিকভাবেই কিছুটা হলেও স্নায়ুচাপে ভোগার কথা। কিন্তু তার ব্যাটিংয়ে এসবের ছিটে-ফোটাও ছিল না। এলপিএলের এবারের আসরের উদ্বোধনী ম্যাচেই হাফ সেঞ্চুরি তুলে স্বপ্নের মতো শুরু করলেন তাওহীদ হৃদয়। 

কলম্বো স্ট্রাইকার্সের বিপক্ষে শুরুতে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান তুলেছে জাফানা কিংস। যেখানে সর্বোচ্চ ৩৯ বলে ৫৪ রান করেছেন হৃদয়। কলম্বোর হয়ে ৩০ রানে ১ উইকেট নিয়ে সেরা বোলার নাসিম শাহ। 

হৃদয় যখন উইকেটে আসেন তখন দলের রান ২ উইকেটে ৪২। এরপর একপ্রান্ত আগলে রেখে খেলেছেন এই টপ অর্ডার ব্যাটার। কিন্তু অপর প্রান্তের ব্যাটারদের ছিল আসা-যাওয়ার মিছিল। শুরুতেই চারিথ আসালঙ্কার সঙ্গে ২৪ রানের জুটি গড়েন হৃদয়। এরপর প্রিমল পেরেরার সঙ্গে ৪১ আর দুনিথ ওয়ালালেগের সঙ্গে ৫০ রানের জুটি গড়ে দলকে ভালো সংগ্রহের পথে রাখেন এই বাংলাদেশি ব্যাটার।

শেষ পর্যন্ত ৩৯ বল খেলে ৫৪ রানে থেকেছেন হৃদয়। তার ইনিংসে ৪টি চার ও একটি ছক্কার মার ছিল। এই তরুণ ব্যাটারের বিদায়ের পর উইকেটে এসে ভালো ব্যাটিং করেছেন অভিজ্ঞ থিসারা পেরারা। তার ৭ বলে ১৪ রানের ক্যামিওতে ১৭৩ রান তোলে দল। 

এইচজেএস