কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে ব্যাট হাতে তেমন সুবিধা করতে পারছেন না লিটন দাস। সর্বশেষ গতকাল (শুক্রবার) রাতেও বাংলাদেশের এই উইকেটরক্ষক ব্যাটার ধীরগতির একটি ইনিংস খেলেছেন। মিসিসোগা প্যান্থার্সের বিপক্ষে ৩০ বলে মাত্র ২৫ রানের ইনিংস খেলেন লিটন। তবে তার এমন ইনিংসের পরও জিতেছে সারে জাগুয়ার্স।

মূলত জাতিন্দার সিংয়ের ৪৫ বলে ৫৬ এবং আরেক ওপেনার অ্যালেক্স হেলসের ২১ বলে ৩৯ রানের ইনিংসে ভর করে ৬ উইকেটে ১৬৪ রানের মাঝারি পুঁজি পায় সারে। এরপর বোলারদের দাপটে ৫৫ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে লিটনের দলটি।

এদিন টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে সারেকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার জাতিন্দার ও হেলস। উদ্বোধনী জুটিতে ৬০ রান যোগ করার পর সাজঘরে ফেরেন হেলস। এরপর জাতিন্দারকে নিয়ে লড়তে থাকেন লিটন। পরবর্তীতে লিটন ও জাতিন্দার ফিরে গেলে সারের আর কোনো ব্যাটারই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। 

প্যান্থার্সের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নিয়েছেন জোহর খান। একটি করে উইকেট পান জাসকারান সিং ও ক্যামেরন ডেলপোর্ট। মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই বিপদে থাকে প্যান্থার্স। মাত্র ৩ রান করে আউট হয়ে যান ওপেনার ক্রিস গেইল। আরেক ওপেনার শ্রেয়াস মোভা করেন ৩১ বলে ৩১ রান, তিনে নেমে ডেলপোর্ট ২১ বলে ৩১ রান। এরপর আজম খান ১১ বলে ১৪ করে ফিরে যান।

পরবর্তীতে প্যান্থার্সের আর কোনো ব্যাটারই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। ফলে তারা মাত্র ১০৯ রানেই গুটিয়ে যায়। মাত্র ১৮ রানে ৩ উইকেট নিয়ে সারের সবচেয়ে সফল বোলার সন্দ্বীপ লামিচানে। এছাড়া স্পেন্সার জনসনও শিকার করেছেন ৩ উইকেট। ম্যাথু ফোর্ড দুই উইকেট এবং একটি করে পেয়েছেন আয়ান খান ও আমার খালিদ।

এসএইচ/এএইচএস