ছবি: সংগৃহীত

সাত নম্বরে ব্যাটিং করতে নামলেন রোহিত শর্মা। এরপর আর উইকেট হারায়নি ভারত। যদি আরও একটা উইকেট নিতে পারতেন ক্যারিবিয়ান বোলাররা তাহলে হয়তোবা আটে দেখা যেত বিরাট কোহলিকে। আপনার মনে হতে পারে, চোট কিংবা অন্য কোনো সমস্যায় পড়ে এমন ব্যাটিং অর্ডারে ভারত। কিন্তু না। কারও কোনো সমস্যা ছিল না, তরুণদের বাজিয়ে দেখতেই রোহিত-কোহলিদের এই বিসর্জন! এমন অদ্ভুত ব্যাটিং অর্ডার নিয়েও অবশ্য বড় জয় পেয়েছে ভারত।

বার্বাডোজের কেনসিংটন ওভালে টসে জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ে পাঠান রোহিত। ভারতের পেসাররা ভালো শুরু এনে দেন দলকে। ৪৫ রানের মধ্যে ওয়েস্ট ইন্ডিজের প্রথম তিন ব্যাটসম্যানকে ফেরান হার্দিক পান্ডিয়া, অভিষিক্ত মুকেশ কুমার ও শার্দুল ঠাকুর।

এরপর যা করার, তা করেন ভারতের দুই স্পিনার রবীন্দ্র জাদেজা ও কুলদীপ যাদব। দুজন মিলে নিয়েছেন ৭ উইকেট। জাদেজা ৬ ওভারে ৩৭ রানে নিয়েছেন ৩ উইকেট। আর কুলদীপ ৪ উইকেট নিতে ৩ ওভারে দিয়েছেন ৬ রান।

ওয়েস্ট ইন্ডিজ তাদের শেষ ৬ উইকেট হারিয়েছে মাত্র ২৬ রানে। শেষ পর্যন্ত ২৩ ওভারে তারা তুলতে পেরেছে ১১৪ রান।

এই লক্ষ্য তাড়া করতে নেমে ১৮ রানে শুবমান গিলের উইকেট হারায় ভারত। ৫৪ রানে ফিরে যান সূর্যকুমার যাদবও।শুধু তা–ই নয়, এরপর একে একে ফেরেন পান্ডিয়া, ঈশান কিষান ও শার্দুল। শেষ পর্যন্ত ব্যাট হাতে নামতেই হয়েছে রোহিতকে। আর কোনো উইকেট পড়তে না দিয়ে জাদেজাকে নিয়ে ম্যাচ শেষ করে এসেছেন তিনি। তাতে ৫ উইকেটের জয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেল ভারত। 

এইচজেএস