মাহমুদল্লাহ রিয়াদ ও তামিম ইকবালের জন্যই অপেক্ষা?

আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছিলেন ২৯ জুলাই থেকে শুরু হবে ক্রিকেটারদের কন্ডিশনিং ক্যাম্প। আসন্ন এশিয়া কাপকে সামনে রেখে সেই ক্যাম্পের প্রাথমিক দল ঘোষণা ২২ জুলাইয়ের মধ্যে হবে বলেও জানিয়েছিলেন তিনি, তবে সেটি হয়নি। 

আজ বিসিবির ক্রিকেট অপরারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস ঢাকা পোস্টকে জানিয়েছেন, আগামী ২৯ জুলাই এশিয়া কাপের প্রাথমিক দল দেওয়ার বিষয়ে বিস্তারিত জানানো হবে। গুঞ্জন রয়েছে, প্রাথমিক দলে থাকতে পারেন ২০ জন ক্রিকেটার।

আরও পড়ুন” এশিয়া কাপে বাংলাদেশের ম্যাচ কবে কোথায়  

এদিকে বাংলাদেশ ক্রিকেটে আলোচনার কেন্দ্রবিন্দুতে তামিম ইকবাল এবং মাহমুদউল্লাহ রিয়াদ। ধারণা করা হচ্ছে, তাদের বিষয়ে সিদ্ধান্ত নিতেই প্রাথমিক দল ঘোষণায় বিলম্ব হচ্ছে। 

ক্রিকেট অপরারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

জালাল ইউনুসের ভাষ্যমতে, প্রথমে ৩০ জনের মতো ক্রিকেটার থাকবে। শুরুতে সবারই নানা ধরনের মেডিক্যাল ও ফিটনেস টেস্ট হবে। সেসব শেষ হলে আগস্টের ৫-৬ তারিখে আমরা এশিয়া কাপের জন্য ২০ জনের একটি দল দেব।

কোমড়ের চোটে ভোগা ওয়ানডে অধিনায়ক তামিম এখন অবস্থান করছেন লন্ডনে। দুই এক দিনের মধ্যেই জানা যাবে তার শারীরিক অবস্থা। সেক্ষেত্রে আসন্ন এশিয়া কাপ কিংবা বিশ্বকাপে তিনি খেলতে পারবেন কি না সেটিও নিশ্চিত হওয়া যাবে।

আরও পড়ুন: দেড় মাসেই চারবার মুখোমুখি ভারত-পাকিস্তান

এদিকে অভিজ্ঞ টাইগার ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ ইস্যুতে সবাই যেন মুখে কুলুপ এঁটেছেন। বিসিবির তরফে রিয়াদের ফেরা কিংবা না ফেরা নিয়ে কোনো আভাস মিলছে না। তবে কিছুদিন আগে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন তার জন্য বলাটা কঠিন রিয়াদ ফিরবেন কি না।

এসএইচ/এফআই