ফাইল ছবি

ক্যারিবীয় দ্বীপপুঞ্জের এক দেশ থেকে আরেক দেশের দূরত্ব কাছাকাছি হওয়ায় ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের (সিডব্লিউআই) ঠাসা সূচি নতুন কিছু নয়। ত্রিনিদাদের রাজধানী পোর্ট অব স্পেন থেকে বার্বাডোজের রাজধানী ব্রিজটাউনে আকাশপথের দূরত্ব খুব বেশি নয়, ৩৪০ কিলোমিটার। গন্তব্যে পৌঁছাতে লাগে সর্বোচ্চ ৪০ মিনিট। কিন্তু এই দূরত্ব অতিক্রম করতেই ভারতীয় দলের লেগে গেছে কয়েক ঘণ্টা। 

কারণ, বিমান ছাড়তে দেরি। পোর্ট অব স্পেনের হোটেল থেকে রোহিত শর্মা–বিরাট কোহলিরা বেরিয়েছিলেন গতকাল স্থানীয় সময় রাত ৮টা ৪০ মিনিটে। ব্রিজটাউনের উদ্দেশে রাত ১১টায় রওনা হওয়ার কথা থাকলেও বিমান ছেড়েছে চার ঘণ্টা দেরিতে; রাত তিনটায়। ব্রিজটাউনে পৌঁছাতে প্রায় ভোর হয়ে গেছে। 

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, বিমানবন্দরে লম্বা সময় অপেক্ষা করতে হওয়ায় ও ভোরের দিকে ব্রিজটাউনে পৌঁছানোয় সারা রাত ঘুমাতে পারেননি রোহিত–কোহলিরা। ভবিষ্যতে আর যাতে মাঝরাতে ভ্রমণসূচি না রাখা হয়, বিসিসিআইয়ের কাছে সেই অনুরোধ জানিয়েছে টিম ম্যানেজমেন্ট। ওই বিমানে থাকা খেলোয়াড়দের আজ সকালে অনুশীলন করার কথা থাকলেও তা বাতিল করা হয়েছে।

এ ব্যাপারে বিসিসিআইয়ের এক মুখপাত্র বলেছেন, ‘বিমানবন্দরে ওদেরকে (ভারতীয় দলকে) লম্বা সময় অপেক্ষা করতে হয়েছে। টিম ম্যানেজমেন্ট আমাদের কাছে অনুরোধ জানিয়েছে যে ভবিষ্যতে যাতে সকালে ফ্লাইট রাখা হয়। গভীর রাতে ভ্রমণসূচি থাকলে তারা ঘুমাতে পারে না। আমরা তাদের অনুরোধ মেনে নিয়েছি এবং ভ্রমণসূচিতে সংশোধনের পরিকল্পনা করছি।’

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুটি হবে বার্বাডোজে। শেষ ওয়ানডে খেলতে ভারতীয় দলকে আবারও ত্রিনিদাদে যেতে হবে। এশিয়া কাপের আগে ওয়ানডেতে নিজেদের ঝালিয়ে নেওয়ার এটা শেষ সুযোগ রোহিত–কোহলিদের।

এইচজেএস