আসন্ন লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) খেলার জন্য গেল সোমবার প্রস্তাব পেয়েছিলেন শরিফুল ইসলাম। এবারের আসরে কলম্বো স্ট্রাইকার্সের হয়ে খেলার কথা টাইগার এই পেসারের। তবে শেষ পর্যন্ত খেলতে পারবেন কি না সেটি নিয়ে ছিল ধোঁয়াশা।

আজ বুধবার জানা গেছে লঙ্কা লিগে খেলার ছাড়পত্র পাচ্ছেন শরিফুল। শরিফুলের দল কলম্বো স্ট্রাইকার্স নিজেদের অফিশিয়াল ফেসবুক পেজেও শরিফুলের ছবি পোস্ট করে খেলার বিষয়টি অনেকটা নিশ্চিত করেছে। ধারণা করা হচ্ছে দুই একদিনের মধ্যেই শ্রীলঙ্কার উদ্দেশে উড়াল দেবেন তিনি।

এর আগে, বাংলাদেশ থেকে সাকিব আল হাসান এবং মোহাম্মদ মিঠুনকে দলে টেনেছিল দুইবারের রানার-আপ গল টাইটান্স। ইতোমধ্যে শ্রীলঙ্কার উদ্দেশে দেশ ত্যাগ করেছেন মিঠুন। অন্যদিকে কানাডা থেকে যোগ দেবেন সাকিব। উল্লেখ্য, এই মুহূর্তে কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে মন্ট্রিয়েল টাইগার্সের হয়ে খেলছেন টাইগার এই অলরাউন্ডার।

আরও পড়ুন: সাকিবের পরামর্শেই কাজ করে যাচ্ছেন শরিফুল 

এদিকে বর্তমান চ্যাম্পিয়ন জাফনা কিংসে খেলবেন বাংলাদেশের মিডলঅর্ডার ব্যাটার তাওহীদ হৃদয়। তাকেও অনাপত্তিপত্র দিয়েছে বিসিবি। তবে ছাড়পত্র পাননি তাসকিন আহমেদ। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চায় টি-টেন টুর্নামেন্ট শেষ করে বিশ্রামে থাকুক তাসকিন। সেই চিন্তা করেই এই পেসারকে বিসিবি ছাড়পত্র দিচ্ছে না।

জানা গেছে, পুরো টুর্নামেন্টের জন্য অনাপত্তিপত্র চেয়েছিলেন তাসকিন। কিন্তু সামনে এশিয়া কাপ ও বিশ্বকাপের মতো দুটি গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট থাকায় তাকে নিয়ে ঝুঁকি নিতে চায় না বিসিবি। ফলে আরও একটি লিগে খেলা হচ্ছে না তাসকিনের।

আরও পড়ুন: ‘বাংলাদেশ ক্রিকেটের কিংবদন্তি হবে জয়-শরিফুল’

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী, আগামী ৩০ জুলাই শুরু হয়ে ২০ আগস্ট পর্যন্ত চলবে এলপিএল এর এবারের আসর। এ সময় বাংলাদেশ দলের কোনো খেলা নেই। যদিও এই সময়ে জাতীয় দলের বিশেষ ক্যাম্প চলবে ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে।

এসএইচ/এফআই