ক্রীড়া ক্ষেত্রে যখনই ভারতের জয়লাভ করেছে বাংলাদেশ, তখনই জয়ের আনন্দ অতিমাত্রা ছাড়িয়ে যায়। টেকনাফ থেকে তেতুলিয়া সবখানেই পৌঁছে যায় সেই আনন্দ। রোববার তেমনই এক উপলক্ষ্য এনে দিয়েছেন বাংলাদেশ দলের নারী ক্রিকেটাররা। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ভারতকে হারিয়ে সিরিজে এগিয়ে গিয়েছে বাংলাদেশ দল।

এর আগে টি-টোয়েন্টি ম্যাচে জয়ের অভিজ্ঞতা থাকলেও, ওয়ানডে ফরম্যাটে এবারই প্রথম ভারতের বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশের মেয়েরা। লো-স্কোরিং ম্যাচে ডি/এল মেথডে ৪০ রানে জয় পেয়েছে জ্যোতি-ফারজানারা। 

মিরপুর শের-ই বাংলা থেকে টাইগ্রেসদের এ জয়ের আনন্দ ছড়িয়েছে পুরো দেশব্যাপী। ম্যাচ জয়ের পর সংবাদ সম্মেলনে আসা বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি জানিয়েছেন ভালো করলে দায়িত্ব আরো বেড়ে যায়।

জ্যোতি বলছিলেন, 'অবশ্যই মেয়েরা অনেক বেশি রোমাঞ্চিত ছিল কিন্তু আমি বলেছি যে, না আসলে শেষ হয়নি এখনও। কারণ যখন আপনি ভালো করবেন আপনার প্রতি দায়িত্বটা আরও বেশি থাকবে। যেমন আপনাদেরও একটা প্রত্যাশা তৈরি হয়েছে যেন আমরা সিরিজ নেই, আমাদেরও একই।'

ভারতের বিপক্ষে প্রথমবার জয়ের পর খুব বেশি উল্লাস করতে দেখা যায়নি বাংলাদেশের মেয়েদের। সংবাদ সম্মেলনে এই বিষয়েও জানিয়েছেন টাইগ্রেসদের অধিনায়ক। জানালেন, এখনই উল্লাস করতে চাচ্ছেন না জ্যোতি। 

নারী দলের এই অধিনায়ক নিশ্চিত করেছেন সিরিজ জিতেই আনন্দ করতে চান দলের সবাইকে নিয়ে, 'কারণ আমরা জানি আমরা ভালো ক্রিকেট খেললে একটা স্টেপ আগে যাবো। যা আমাদের ক্রিকেটের জন্য অনেক বড় অর্জন হবে। সো ফার, আমি বলবো ওদের থামিয়ে রেখেছি যে, উল্লাসের এখনও অনেক কিছু বাকি আছে। হয়তো সিরিজ নিতে পারলে দেখা যাচ্ছে ওভাবে আমরা সেলিব্রেট করবো।'

এসএইচ/জেএ