অ্যাশেজের প্রথম দুই টেস্ট হেরে বেশ ব্যাকফুটে ছিল ইংল্যান্ড। তবে তৃতীয় টেস্টে তারা দারুণ জয়ে ১-২ ব্যবধানে সিরিজে ফিরেছে। তবে ম্যাচটিতে তাদের হতাশার বিষয় জনি বেয়ারস্টোর অফফর্ম। আগের ম্যাচেও তিনি একাধিক ক্যাচ হাতছাড়া এবং অসাবধানতাবশত রান আউটের কারণে সমালোচনায় পড়েছিলেন। তবে তার ওপর আস্থা হারায়নি ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার বিপক্ষে বেয়ারস্টো চতুর্থ টেস্টের দলেও রয়েছেন। 

সিরিজের পরবর্তী ম্যাচ আগামী ১৯ জুলাই শুরু হবে ম্যানচেস্টারে। সিরিজ বাঁচাতে সেই ম্যাচটিও জয়ের বিকল্প নেই ইংলিশদের। তাই তো দল থেকে বেয়ারস্টোকে বাদ দেওয়ার সম্ভাবনা জেগেছিল। আট মাস পর চোট থেকে ফেরা এই উইকেটরক্ষক ব্যাটার নিজেকে ঠিক মেলে ধরতে পারছেন না। তার ওপর স্টাম্পের পেছনে কিছু সুযোগ মিসের কারণে তিনি পড়েছিলেন সমালোচনার মুখে। তার পরিবর্তে বেন ফোকসকে নেওয়া নিয়েও আলোচনা তৈরি হয়েছিল। তবে ইংলিশ ম্যানেজমেন্ট সেই পথে হাঁটলেন না।

আরও পড়ুন >> বেয়ারস্টোর আউট নিয়ে প্রশ্ন তুললেন স্টোকসও

তবে ইংলিশ অধিনায়ক বেন স্টোকস ও কোচ ব্রেন্ডন ম্যাককালামরা জনির ওপরই ভরসা রেখেছেন। আগামী ম্যাচের আটদিন আগেই দল ঘোষণা করেছে তারা। তৃতীয় টেস্টে বিতর্কিত স্টাম্প আউট হওয়ায় স্টোকস-ম্যাককালাম অস্ট্রেলিয়ার দিকেই পাল্টা তোপ দেগেছিলেন। তবে সাবেক ইংলিশ অধিনায়ক অ্যালিস্টার কুক, কেভিন পিটারসেন, মাইকেল ভনরা তীব্র সমালোচনায় মাতেন বেয়ারস্টোর।

তার প্রতি ভরসার কথা ‘টেলিগ্রাফ’–এ লেখা কলামে স্বীকারও করেছেন ইংল্যান্ডের কিংবদন্তি পেসার জেমস অ্যান্ডারসন, ‘জনি বেয়ারস্টো এমন একজন খেলোয়াড় যে সব সময় দলের জন্য অবদান রাখতে চায়। সবাইকে একটু ধৈর্য ধরতে হবে। ইনিংসের মাঝে একটু সময় নিয়ে ব্যাটিং কিংবা দুর্দান্ত একটা ক্যাচই তার আত্মবিশ্বাস ফিরিয়ে আনতে পারে। তার প্রতি আমাদের সমর্থন আছে।’

আরও পড়ুন >> স্টেডিয়ামে ঢুকতে ম্যাককালামকে বাধা

অবশ্য এর আগেও নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েছিলেন বেয়ারস্টো। গত মৌসুমে তিনি ৭৫.৬৬ গড়ে ৬৮১ রান নিয়ে উত্তুঙ্গ ফর্মে ছিলেন। কিন্তু এবার তার ধারেকাছেও নেই বেয়ারস্টো, চলমান অ্যাশেজের তিন টেস্টে ৬ ইনিংস মিলিয়ে ২৩.৫০ গড়ে ৬৩ রান করতে পেরেছেন তিনি।  

চতুর্থ টেস্টে ইংল্যান্ড স্কোয়াড : বেন স্টোকস (অধিনায়ক), মঈন আলী, জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, হ্যারি ব্রুক, জ্যাক ক্রাউলি, বেন ডাকেট, ড্যান লরেন্স, ওলি রবিনসন, জো রুট, জশ টাং, ক্রিস ওকস ও মার্ক উড।

এএইচএস