ব্যাট হাতে চূড়ান্ত অফফর্মে অস্ট্রেলিয়ার তারকা ওপেনার ডেভিড ওয়ার্নার। হেডিংলিতে চলতি অ্যাশেজের তৃতীয় টেস্টে দুই ইনিংসে তার রান যথাক্রমে ১ এবং ৪। আগের দুই টেস্টের পারফরম্যান্সও আহামরি কিছু না। চার ইনিংসের মধ্যে মাত্র একটিতে পার করতে পেরেছিলেন ৪০ রানের গণ্ডি। চতুর্থ টেস্টের দলে সুযোগ পাওয়া নিয়েই উঠছে প্রশ্ন। বলতে গেলে টেস্ট ক্রিকেটে ডেভিড ওয়ার্নারের ভবিষ্যৎ এখন প্রশ্নের মুখে।

হেডিংলি টেস্ট জিতে চলতি অ্যাশেজে ব্যবধান ২-১ এ নামিয়ে এনেছে ইংলিশরা। দল হারলেও এই ম্যাচে ব্যাটে বলে ভাল সময় কাটিয়েছেন মিচেল মার্শ। মার্শের এমন পারফর্মের পর তাকে চতুর্থ টেস্টের জন্য বিবেচনা করতে চায় টিম ম্যানেজমেন্ট। একইসময়ে ফিরে আসতে পারেন প্রথম দুই ম্যাচে ভূমিকা রাখা ক্যামেরন গ্রিন। এই দুয়ের সংযোগে কিছুটা হলেও চাপে থাকবেন ডেভিড ওয়ার্নার। 

এদিকে, চতুর্থ টেস্টে দলে কিছু পরিবর্তন আসতে পারে এমন আভাস দিয়েছেন খোদ অজি অধিনায়ক প্যাট কামিন্স। ওল্ড ট্রাফোর্ডের ম্যাচ শুরুর আগে পাওয়া সময়টার পূর্ণ ব্যবহার করতে চান তিনি। হেডিংলির টেস্ট শেষে সংবাদ সম্মেলনে তিনি জানান, ‘হাতে থাকা সব বিকল্প নিয়েই ভাবতে চাই। আমাদের হাতে নয় কি দশদিন সময় আছে। কিছুটা সময় নিবো। এরপর দলগঠনের কথা ভাবা যাবে।’

আরও পড়ুন: ‘ইংল্যান্ডই অ্যাশেজ জিতবে’

এর আগে, ২০১৯ সালে স্টিভেন স্মিথের ইনজুরিতে দলে জায়গা করে নিয়েছিলেন মার্নাস ল্যাবুশেন। দুর্দান্ত ব্যাটিং করে দলের নিজের জায়গাও পাকা করে ফেলেন এই তরুণ। সেবার স্মিথ আর ল্যাবুশেনকে জায়গা করে দিতে বাদ পড়েন উসমান খাওয়াজা। এবার সেই বাদ পড়ার তালিকায় যেতে পারেন ওয়ার্নার। ২০২১ সালের পর থেকে মাত্র ২৮ গড়ে ব্যাট করেছেন তিনি। এরমাঝে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ডাবল সেঞ্চুরি বাদ দিলে, পরিসংখ্যানটা আরও নাজুক। 

এর মাঝেই ওয়ার্নারের স্ত্রী ক্যান্ডিস ইনস্টাগ্রামে একটি পোস্ট করেছেন। সেখানেই অজি তারকার টেস্ট ক্যারিয়ার শেষের ইঙ্গিতই পাওয়া যাচ্ছে। যদিও অ্যাশেজের পর টেস্ট ক্রিকেটকে বিদায় জানানো নিয়ে কিছু বলেননি ওয়ার্নার। কারণ তিনি চেয়েছিলেন, অস্ট্রেলিয়ায় ঘরের মাঠে শেষ টেস্ট খেলে অবসর নিতে। 

ইনস্টাগ্রামে তিন মেয়ে এবং ওয়ার্নারের সঙ্গে ছবি পোস্ট করে ক্যান্ডিস লিখেছেন, ‘টেস্ট ক্রিকেটে আমাদের একটি যুগের সমাপ্তি। সময়টা দারুণ কেটেছে। আমাদের নারী গ্যাং (ক্যান্ডিসসহ তিন মেয়ে) বরাবরই তোমার সবচেয়ে বড় সাপোর্টার। ভালবাসা রইল।’

এফআই