ভারতের মাটিতে বসতে চলেছে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ। ভেন্যু আর সূচি চূড়ান্তের পর এবার প্রকাশ করা হচ্ছে ম্যাচ টিকেটের দাম। এবারের আসরের মোট ৫ টি ম্যাচ আয়োজনের দায়িত্ব পেয়েছে কলকাতার বিখ্যাত ইডেন গার্ডেন্স। প্রত্যেক ম্যাচের জন্যই টিকেটের আলাদা দাম নির্ধারণ করেছে কর্তৃপক্ষ। আর তাতে সবচেয়ে সস্তা টিকেট বাংলাদেশের ম্যাচের।  

গতকাল সোমবার টিকেটের দাম প্রকাশ করেন ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায়। সবমিলিয়ে ৬৫০ থেকে ৩০০০ টাকা পর্যন্ত খরচ করতে পারলেই কলকাতার মাঠে বিশ্বকাপের খেলা দেখা যাবে। 

সিএবি’র পক্ষ থেকে জানানো হয়, সাধারণ মানুষের সামর্থ বিবেচনা করে ম্যাচপ্রতি আলাদা আলাদা টিকিটের দর ধার্য করা হয়েছে। আর তাতে সবচেয়ে কম দাম ধরা হয়েছে বাংলাদেশ- নেদারল্যান্ডস ম্যাচের।

আরও পড়ুন: ভারত-পাকিস্তান সেমিফাইনাল চান সৌরভ

ইডেনের আপার টিয়ারে বসে এই ম্যাচ দেখতে চাইলে ব্যয় হবে ৬৫০ টাকা। ‘ডি’ বা ‘এইচ’ ব্লকের টিকিটের মূল্য রাখা হয়েছে ১০০০ টাকা। আর ‘বি’, ‘সি’, ‘কে’ এবং ‘এল’ ব্লকের টিকিটের মূল্য ১৫০০ টাকা।

খরচের দিক থেকে এরপরেই আছে পাকিস্তান-ইংল্যান্ড এবং পাকিস্তান-বাংলাদেশ ম্যাচের টিকিট।  এই দুই ম্যাচের জন্যে একই পরিমাণ অর্থ খরচ করতে হবে। এ দুই খেলায় আপার টিয়ারের টিকিটের দাম ৮০০ টাকা. ‘ডি’ এবং ‘এইচ’ ব্লকে খেলা দেখতে চাইলে খরচ হবে ১২০০ টাকা। ‘সি’ এবং ‘কে’ ব্লকের টিকিটের দাম রাখা হয়েছে ২০০০ টাকা। আর ‘বি’ এবং ‘এল’ ব্লকের গ্যালারিতে বসতে খরচ হবে সবচেয়ে বেশি। এখানের প্রতি সিটের জন্য খরচ ২২০০ টাকা।

আর বিশ্বকাপে ইডেনের সবচেয়ে বেশি দামের ম্যাচ হতে চলেছে ভারত-দক্ষিণ আফ্রিকা এবং সেমিফাইনাল। এই দুই ম্যাচের জন্য ইডেনের আপার টিয়ারের টিকিটের দাম রাখা হয়েছে ৯০০ টাকা। ‘ডি’ ও ‘এইচ’ ব্লকের টিকিটের মূল্য ১৫০০ টাকা। ‘সি’ ও ‘কে’ ব্লকের টিকিটের দর ২৫০০ টাকা। আর সবচেয়ে ব্যয়বহুল  ‘বি’ ও ‘এল’ ব্লকের গ্যালারিতে এই দুই ম্যাচের টিকিটমূল্য ৩০০০ হাজার টাকা।

জেএ