আন্তর্জাতিক ক্রিকেটের সব ফরম্যাট থেকে তামিম ইকবালের অবসরের ঘোষণায় সরব দেশের ক্রীড়াঙ্গন। সংবাদ সম্মেলনে এসে হুট করেই তিনি ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণা দিয়েছেন। এই ঘোষণায় বেশ অবাক হয়েছেন তামিমের জাতীয় দলের সতীর্থ থেকে শুরু করে সাবেক ক্রিকেটাররা। বর্ণিল ক্যারিয়ার রেখে তার আচমকা অবসর মানতে পারছেন না মাহমুদউল্লাহ রিয়াদের স্ত্রী জান্নাতুল কাওসার মিস্টি।

আজ (৬ জুলাই) দুপুর দেড়টা নাগাদ চট্টগ্রামে সংবাদ সম্মেলন থেকে ক্রিকেট ক্যারিয়ারের সবচেয়ে বড় সিদ্ধান্তটি জানিয়েছেন তামিম। তিনি এমন সময়ে এই ঘোষণা দিয়েছেন, যখন জাতীয় দল ওয়ানডে সিরিজ খেলতে বর্তমানে চট্টগ্রামে অবস্থান করছেন।

তবে তামিমের নাম উল্লেখ না করেই একটি পোস্ট দিয়েছেন তার সতীর্থ রিয়াদের স্ত্রী। যদিও তামিমের বিদায়ের সঙ্গে সেই পোস্টটি সম্পৃক্ত বলে ধারণা করা হচ্ছে। নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে দেওয়া পোস্টে কয়েকটি দুঃখের ইমোজি দিয়ে জান্নাতুল কাওসার মিস্টি লিখেছেন, ‌‘মানা যায় না।’

তবে এখন পর্যন্ত এই বিষয়ে কোনো প্রতিক্রিয়া জানাননি মাহমুদউল্লাহ রিয়াদ।

গতকাল বৃষ্টিবিঘ্নিত ম্যাচে আফগানদের কাছে প্রথম ওয়ানডেতে হারের পর সিরিজ কাভার করতে চট্টগ্রামে যাওয়া সাংবাদিকদের কাছে মধ্যরাতে একটি ক্ষুদে বার্তা পাঠান তামিম। যেখানে জানান, আজ দুপুর ১২টায় সংবাদ সম্মেলন করে কিছু বিষয়ে জানাবেন তিনি। পরে সময় পরিবর্তন করে দেড়টায় সংবাদ সম্মেলন করার কথা জানান তিনি। 

সেখানে উপস্থিত হয়ে কান্নাভেজা কণ্ঠে তামিম বলেন, ‘আফগানিস্তানের বিপক্ষে গতকালের ম্যাচটিই আমার ক্যারিয়ারের শেষ ম্যাচ। এই মুহূর্ত থেকে আমি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাচ্ছি। সিদ্ধান্তটি হুট করে নেওয়া নয়। অনেকদিন ধরেই আমি এটা নিয়ে ভাবছি। পরিবারের সঙ্গে কথাও বলেছি এটা নিয়ে।’

এএইচএস