ছবি: সংগৃহীত

ভাইটালিটি ব্লাস্টে রীতিমতো আগুন ঝরিয়েছেন শাহিন আফ্রিদি। শুক্রবার রাতে বার্মিংহামের বিপক্ষে ইনিংসের প্রথম ওভারেই চার ব্যাটারকে সাজঘরে পাঠান এই পেসার। আর তাতেই ইতিহাস গড়েছে এই বাঁহাতি। টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম ওভারে চার উইকেট নেওয়া প্রথম এবং একমাত্র বোলার আফ্রিদি।

ইনিংসের প্রথম বলেই অ্যালেক্স ডেভিসকে ফিরিয়ে শুরু করেন আফ্রিদি। দুর্দান্ত এক ইয়র্কারেে এই ওপেনারকে লেগবিফোরের ফাঁদে ফেলেন এই পেসার। দ্বিতীয় বলে ক্রিস বেঞ্জামিনকে সরাসরি বোল্ড করেন। তাতে টানা দুই বলে গোল্ডেন ডাক খেয়ে ফেরেন দুই ব্যাটার।  

এরপর ওভারের পঞ্চম বলে ড্যান মুওসলির দুর্দান্ত ক্যাচ নেন ওলি স্টোন। স্বপ্নের মতো এমন ওভারে শেষটাও উইকেট দিয়ে রাঙিয়েছেন আফ্রিদি। শেষ বলে এড বার্নারর্ডের স্টাম্প উপড়ে ইতিহাস গড়েন এই পাকিস্তানি পেসার।

আফ্রিদির এমন পারফরম্যান্স সত্ত্বেও নটিংহ্যাম ২ উইকেটে ম্যাচ হেরেছে। প্রথমে ব্যাট করে কিপার ব্যাটার টম মুরেসের ব্যাটে (৪২ বলে ৭৩ রান) ১৬৮ রান তোলে নটিংহ্যামশায়ার। বার্মিংহামের হয়ে তিনটি করে উইকেট নেন হাসান আলি ও জ্যাক লিনটট। গ্লেন ম্যাক্সওয়েলও দুটি উইকেট পেয়েছেন।

১৬৯ রান তাড়া করতে নেমে প্রথম ওভারের বিপর্যয় কাটিয়ে ১৯ অভার ১ বলে ৮ উইকেট হারিয়ে ১৭২ রান তুলেছে বার্মিংহাম। ফলে ২ উইকেটের জয় পেয়েছে তারা। যেখানে ৪৬ বলে ৬৫ রানের ইনিংস খেলেছেন রবার্ট ইয়েটস। 

এইচজেএস