ফাইল ছবি

চলতি মাসেই কানাডা লিগে দল পেয়েছিলেন টাইগার ক্রিকেটার লিটন দাস। এছাড়া দল পেয়েছেন সাকিব আল হাসানও। আগামী ২০ জুলাই থেকে শুরু হতে যাচ্ছে গ্লোবাল টি-টোয়েন্টি লিগের তৃতীয় আসর। ইতোমধ্যে পুরো আসরের জন্য বিসিবির অনাত্তিপত্র (এনওসি) পেয়েছেন সাকিব-লিটন দুজনই।  

 টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে লিটনের সারে জাগুয়ার্স মাঠে নামবে সাকিব আল হাসানের মন্ট্রিল টাইগার্সের বিপক্ষে। এক ভিডিওবার্তায় লিটন জানিয়েছেন, সারের হয়ে কানাডা লিগে মাঠে নামতে তর সইছে না তার।  

লিটন বলেন, 'সারে জাগুয়ার্সের হয়ে গ্লোবাল টি-টোয়েন্টিতে খেলার অপেক্ষায় আছি। ২০ জুলাই থেকে শুরু; আশা করি, আপনারা সবাই সাপোর্ট করবেন এবং পাশে থাকবেন। দেখা হচ্ছে শীঘ্রই।' 

লিটনের সঙ্গে একই দলে খেলবেন অ্যালেক্স হেলস, ইফতিখার আহমেদ, জেসন বেহরেনড্রফ, করিম জানাত, মোহাম্মদ হারিস ও সন্দিপ লামিচানের মতো ক্রিকেটাররা। এছাড়া দলটির হেড কোচের দায়িত্ব সামলাবেব সাবেক ভারতীয় ক্রিকেটার লালচান্দ রাজপুত। 

লিগ পর্বে সারে জাগুয়ার্সের ম্যাচ রয়েছে জুলাইয়ের ২১, ২৩, ২৫, ২৮, ২৯ তারিখ। এছাড়া ১ এবং ২ আগস্টে রয়েছে আরাে দুইটি ম্যাচ। কানাডার গ্লোবাল টি-টোয়েন্টির এবারের আসরে অংশ নিবে মোট ৬টি ফ্র্যাঞ্চাইজি। দলগুলো হলো ব্রাম্পটন উলভস, মন্ট্রিল টাইগার্স, সারে জাগুয়ার, টরন্টো ন্যাশনালস, ভ্যাঙ্কুভার নাইটস, উইনিপেগ হকস।
 
এসএইচ/এইচজেএস