ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপের আসর বসছে চার মাসেরও কম সময় পর। আইসিসির মেগা টুর্নামেন্টটিতে সর্বোচ্চ সাফল্য পেতে দলগুলো নিজেদের গোছাতে শুরু করেছে। তবে বিশ্বকাপ শুরুর আগে তাদের বড় চিন্তার কারণ হয়ে উঠতে পারে ক্রিকেটারদের ইনজুরি। ইতোমধ্যে সেই ধাক্কা লেগেছে নিউজিল্যান্ড শিবিরে। দুর্দান্ত ফর্মে থাকা অলরাউন্ডার মিচেল ব্রেসওয়েল অ্যাকিলিসের চোটে পড়েছেন। যা তাকে মাঠের বাইরে ছিটকে দিয়েছে ৬-৮ মাসের জন্য।

ব্রেসওয়েল ডান পায়ে চোট পেয়েছিলেন গত ৯ জুন। সেখানে তিনি ইংল্যান্ডের ঘরোয়া টুর্নামেন্ট টি টোয়েন্টি ব্লাস্টে ব্যাট করার সময় পা মছকে যায়। তবে তার পায়ের রিপোর্ট পেতে এতদিন অপেক্ষা করতে হয়েছে কিউইদের। এরপরই বড় দুঃসংবাদ পেল দলটি। এর আগে আইপিএলে ফিল্ডিংয়ের সময় সাবেক কিউই অধিনায়ক কেইন উইলিয়ামসন মারাত্মক চোটে পড়েন। সেই চোট তাকেও বিশ্বকাপ থেকে ছিটকে দিয়েছে।

ব্রেসওয়েলের মতো অলরাউন্ডারকে হারিয়ে আক্ষেপ করছেন কিউই কোচ গ্যারি স্টিড। তিনি বলছেন, ‘মিচেল একজন দুর্দান্ত টিমম্যান এবং সে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকে ১৫ মাস ব্ল্যাকক্যাপদের হয়ে দুর্দান্ত সময় কাটিয়েছে। আমরা তিন সংস্করণেই তার ব্যতিক্রমী দক্ষতা দেখেছি এবং সে ভারত বিশ্বকাপে আমাদের গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড় ছিল।’

৩২ বছর বয়সী ব্রেসওয়েল আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই দুর্দান্ত ফর্মে আছেন। যার ধারাবাহিকতা ধরে রেখে নিশ্চয়ই বিশ্বকাপে খেলার স্বপ্ন দেখছিলেন তিনি। কিন্তু তার সেই স্বপ্ন পূরণ হচ্ছে না। অ্যাকিলিসের চোট তাকে বিশ্বকাপের বেশ আগেই মাঠের বাইরে পাঠিয়ে দিয়েছে। ইংল্যান্ডেই সার্জারি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে তার।

কিউই দলে প্রায় তিন সংস্করণেই নিয়মিত মুখ এই অলরাউন্ডার। তবে ওয়ানডে ফরম্যাট ব্রেসওয়েলের খুব পছন্দের। ১৯ ওয়ানডেতে ৪২.৫০ গড়ে দুই সেঞ্চুরিতে ৫১০ রান করেছেন তিনি। বাঁ-হাতে ব্যাটিং করা এই ব্যাটার ডান হাতের অফস্পিনে ১৫ উইকেটও পেয়েছেন। এছাড়া ৮টি টেস্ট এবং ১৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ব্রেসওয়েল।

এএইচএস