ছবি: সংগৃহীত

আইপিএলের ম্যাচ শেষে গৌতম গম্ভীর ও বিরাট কোহলির প্রকাশ্য বিবাদের ঘটনা টিভিতে সরাসরি দেখেননি বিরেন্দর শেবাগ। তবে পরে এই ঘটনা দেখে তিনি অবাক ও বিরক্ত। ভারতের ব্যাটিং গ্রেটের মতে, বোর্ড কাউকে কড়া শাস্তি দিলেই কেবল এই ধরনের ঘটনা কমবে বা বন্ধ হবে। 

গত সোমবার আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর ও লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের ম্যাচ শেষে গম্ভীর ও কোহলির এই ঘটনা ঘটে। মাঠেই বেশ এক চোট লেগে যায় দুজনের। সতীর্থরা বারবার চেষ্টা করেও থামাতে পারছিলেন না তাদের। এক পর্যায়ে অবশ্য দুজনকে আলাদা করা সম্ভব হয়, তবে ততক্ষণে বেশ কদর্য রূপ নেয় লক্ষ্ণৌর মেন্টর ও বেঙ্গালোরের ব্যাটিং গ্রেটের এই বিবাদ। টিভি পর্দায় তার ফুটে ওঠে অনেকটাই। 

আরও পড়ুন >> এক দশক আগে যেভাবে শুরু কোহলি-গম্ভীর দ্বন্দ্ব!

শেবাগ বলেন, 'বিসিসিআই যদি কাউকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেয়, তাহলে হয়তো এই ধরনের ঘটনা প্রায় ঘটবেই না বা একেবারে বন্ধ হয়ে যাবে। আগেও এরকম ঘটনা হয়েছে। এসব ব্যাপার ড্রেসিং রুমের ভেতরে নিয়ন্ত্রিত পরিবেশে হওয়াই ভালো। মাঠে এসব ভালো দেখায় না।'

'আমার নিজের বাচ্চারাই তো ঠোঁট পড়ে বুঝতে পারে কী বলা হচ্ছে। এখানেই আমার খারাপ লাগে। এই ধরনের কথা বললে, আমার বাচ্চারা যদি বুঝতে পারে, আরও অনেক বাচ্চাও তা বুঝতে পারবে। এই বাচ্চারা ভাববে, ‘গম্ভীর-কোহলিরা এসব বললে আমরাও বলতে পারব।’ খুব ভালো নিদর্শন নয় এসব।'-আরও যোগ করেন তিনি। 

এইচজেএস